বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিচারবহির্ভূত হত্যাকান্ড রাষ্ট্র পরিচালনার জন্য বিপজ্জনক

বিবৃতিতে মেননের নেতৃত্বাধীন ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

রাশেদ খান মেননের নেতৃত্বাধীন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি অপরাধ দমনের নামে ক্রসফায়ার, এনকাউন্টার ও আত্মরক্ষার্থে গুলি চালিয়ে হত্যাসহ সবরকমের বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধের দাবি জানিয়েছে। গতকাল এক বিবৃতিতে এ দাবি জানায় ক্ষমতাসীন মহাজোটের এ শরিক দল।
বিবৃতিতে বলা হয়, বিচারবহির্ভূত হত্যাকান্ড সংবিধানের মৌলিক অধিকার ভোগের ৩১ ও ৩২ ধারার সম্পূর্ণ বিরোধী। এটি আইনের শাসনের পরিপূর্ণ লঙ্ঘন ও অমানবিক। আইনশৃঙ্খলা বাহিনীর কোনো অংশকে এ অধিকার দিলে তার কী পরিণতি হতে পারে কক্সবাজারে পুলিশের তল্লাশি চৌকিতে অবসরপ্রাপ্ত সেনা অফিসার হত্যা তার জ্বলন্ত প্রমাণ।
বিবৃতিতে আরও বলা হয়, বিচারবহির্ভূত হত্যাকান্ড শুধু সাধারণ মানুষের জন্যই বিপজ্জনক পরিস্থিতি তৈরি করবে তা নয়, বরং রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রেও বিপজ্জনক পরিস্থিতি তৈরি করতে পারে। এ উপলব্ধি থেকেই কক্সবাজারের ঘটনাকে কেন্দ্র করে সেনা ও পুলিশ বাহিনীর প্রধানকে নজিরবিহীন যৌথ সংবাদ সম্মেলনে দেশবাসীকে আশ্বস্ত করতে হয়েছে। কিন্তু আমরা মনে করি, বিচারবহির্ভূত হত্যাকান্ডের মূল উৎস বন্ধ করা না গেলে রাষ্ট্র ও সমাজ উভয়েই আরো বিপদাপন্ন হবে। সিনহা মো. রাশেদ হত্যাকান্ডের পূর্ণ তথ্য জনগণকে অবহিত করে এ ঘটনার জন্য দায়ী সবাইকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে ওয়ার্কার্স পার্টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন