শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশি নারীসহ গ্রেফতার ৫

আমেরিকান সেজে ৪ নাইজেরিয়ানের প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

আমেরিকান নাগরিক পরিচয় দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপরীত লিঙ্গের কারও সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলেন বাংলাদেশে বসবাসরত চার নাইজেরিয়ান নাগরিক। একপর্যায়ে দামি উপহার পাঠানোর প্রলোভন দেখিয়ে অভিনব পন্থায় হাতিয়ে নেন ওমাটা অঙ্কের টাকা। আর কাস্টমস কর্মকর্তা সেজে প্রতারণায় সহায়তা করতেন বাংলাদেশি এক নারী। অবশেষে গত বৃহস্পতিবার রাতে রাজধানীর পল্লবী ও কাফরুল এলাকায় অভিযান চালিয়ে ওই পাঁচ জনকেই গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতাররা হলেন-ওনোরাহ নামদি ফ্রাঙ্ক (৩২), উদেজে ওবিনা রুবেন (৪১), ম্যাকদুহু কেলভিন (৪১), ফ্র্যাঙ্ক জ্যাকব (৩৫) ও টুম্পা আক্তার (২৩)। এ সময় তাদের কাছ থেকে দুইটি মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট, ব্যাংকে অর্থ জমা করার বই, চেকবই, ১২টি মোবাইল ফোন, একটি প্রাইভেট জিপ গাড়ি, নগদ তিন লক্ষাধিক টাকাসহ হোয়াটসঅ্যাপ-ইমো ফেসবুকে কথোপকথনের স্ক্রিনশটের কপি জব্দ করা হয়।
র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, নাইজেরিয়ান নাগরিকদের চক্রটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপরীত লিঙ্গের ব্যক্তিদের সঙ্গে আমেরিকান নাগরিক হিসেবে পরিচয় দিয়ে বন্ধুত্ব গড়ে তুলতেন।
একপর্যায়ে প্রতারণার কৌশল হিসেবে দামি উপহার বাংলাদেশে পাঠানোর প্রলোভন দেখাতেন। কিছুদিন পর বাংলাদেশের কাস্টম অফিসার পরিচয়ে এক নারী উপহার আসার কথা বললে ভিকটিমের বিশ্বাসযোগ্যতা বাড়ে এবং পারসেলটি ছাড়াতে কাস্টমস ভ্যাট বাবদ টাকা জমা দিতে হবে বলে জানান। একপর্যায়ে ভিকটিম কথিত ভ্যাট বাবদ বিভিন্ন ব্যাংকে টাকা পাঠান। এভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন