ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

রিয়ালকে বিদায় করে শেষ আটে ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : শেষ ষোল ২য় লেগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ৪:১২ এএম

নিজেদের মাঠে প্রথম লেগে হারায় জয়ের বিকল্প ছিল না রিয়াল মাদ্রিদের। কিন্তু ম্যানচেস্টার সিটির আক্রমণের মুখে বেশিরভাগ সময় নিজেদের রক্ষণ সামলাতেই ব্যস্ত থাকতে হয় জিনেদিন জিদানের দলকে। সেটাও ভালোভাবে পারেনি তারা।

দলনেতা সার্জিও রামোসের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব ছিল রাফায়ের ভারানের কাঁধে। ইতিহাদ স্টেডিয়ামে এই ডিফেন্ডারের রাতটা কেটেছে দুঃস্বপ্নের মতো। 

তার ভুলেই ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ে লা লিগা চ্যাম্পিয়নরা। প্রথমার্ধের মাঝামাঝি সময়ে তাদেরকে সমতায় ফেরান করিম বেনজেমা। কিন্তু শেষরক্ষা হলো না।

ফ্রান্সের বিশ্বকাপজয়ী ডিফেন্ডার ভারানের আরেকটি ভুলে জয়সূচক গোল পেয়ে যায় সিটি। স্প্যনিশ জায়ান্টদের বিদায় করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পা রাখল ইংলিশ ক্লাবটি।

শুক্রবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শেষ ষোলোর দ্বিতীয় লেগে ২-১ ব্যবধানে জিতেছে সিটিজেনরা। ঘরের মাঠে তাদের দুই গোলদাতা রহিম স্টার্লিং ও গ্যাব্রিয়েল জেসুস। সিটির হয়ে এটি ইংলিশ ফরোয়ার্ড স্টার্লিংয়ের এটি শততম গোল।

প্রথম লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ২-১ গোলে জিতেছিল পেপ গার্দিওলার শিষ্যরা। ফলে দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতায় পরের পর্বে উঠেছে দলটি।

একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে জুভেন্টাসের মাঠে ২-১ গোলে হেরে গেলেও অ্যাওয়ে গোলে শেষ আটে উঠেছে অলিম্পিক লিওঁ। দুই লেগ মিলে স্কোরলাইন ২-২। প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে জিতেছিল ফরাসি দলটি।

আগামী শনিবার লিসবনে সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে সিটি ও লিওঁ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন