ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বৈরুত বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত হওয়া দরকার: হিজবুল্লাহ মহাসচিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১০:৫৬ এএম

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, বৈরুত বন্দরে সম্প্রতি যে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে তার সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্ত হওয়া দরকার।

শুক্রবার টেলিভিশনে দেয়া এক ভাষণে হাসান নাসরুল্লাহ বলেন, এই বিস্ফোরণের সঙ্গে জড়িত ব্যক্তিদের পরিচয় এবং দলমতের বিষয়টি বিবেচনায় না নিয়ে সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদেরকে শাস্তির আওতায় আনতে হবে। তিনি জোর দিয়ে বলেন, গত মঙ্গলবারের বিস্ফোরণের ব্যাপারে যে তদন্ত হবে তাতে কোনো রাজনৈতিক বা সাম্প্রদায়িক পরিচয় গুরুত্ব পাওয়া উচিত নয়।

মঙ্গলবার বৈরুত বন্দরে সংরক্ষিত ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেটের একটি গুদামে বিস্ফোরণ ঘটে যাতে ১৫৪ জন নিহত এবং ৫,০০০ ব্যক্তি আহত হয়েছে। অ্যামোনিয়াম নাইট্রেট সাধারণত সার ও বোমা তৈরির কাজে ব্যবহার করা হয়।

বিস্ফোরণকে হিজবুল্লাহ মহাসচিব লেবাননের জন্য মানবিক ও জাতীয় বিপর্যয় হিসেবে উল্লেখ করে বলেন, এই সংকট মোকাবেলায় দেশের মানুষের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা জরুরি।

বিস্ফোরণের প্রথমদিকে কিছু গণমাধ্যম খবর দিয়েছিল, ওই গুদামে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র মজুদ ছিল। এ খবর নাকচ করে সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, হিজবুল্লাহর বিরুদ্ধে লেবাননের জনগণকে ক্ষেপিয়ে তোলার জন্য কিছু গণমাধ্যম এই ধরনের অনাকাঙ্ক্ষিত খবর প্রচার করেছে। এসমস্ত গণমাধ্যমের রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে এবং তারা লেবাননের ভেতরে গৃহযুদ্ধ শুরু করতে চায় বলে মন্তব্য করেন হিজবুল্লাহ মহাসচিব।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন