ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আত্রাইয়ে বিদ্যুতের খুঁটে উপড়ে তিন দিন যাবত অন্ধকারে ২ হাজার পরিবার

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ৬:২৬ পিএম

নওগাঁর আত্রাইয়ে ইট ভাটার মাটি উত্তোলনের ফলে বিদ্যুতের খুঁটে উপড়ে পড়ে গেছে। ফলে ওই এলাকার ৫ গ্রামের প্রায় ২ হাজার পরিবার তিন দিন যাবত অন্ধকারে রয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পাঁচপাকিয়া গ্রামে।
জানা যায়, উপজেলা সদর হতে পাঁচপাকিয়া হয়ে জয়নাথপুর পর্যন্ত বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুতের লাইন টানা হয়। দীর্ঘদিন থেকে বিদ্যুতের ১১ হাজার ভোল্টেজের লাইন সঞ্চালিত হয় এদিক দিয়ে। এ লাইনের খুঁটির কাছ থেকে ইটভাটার মাটি উত্তোলনের ফলে বর্ষার পানিতে খুঁটির গোড়া ডুবে গেলে গত (৬ আগষ্ট) বৃহস্পতিবার রাতে একটি খুঁটি উপড়ে পড়ে যায়। ফলে ওই এলাকার পাঁচপাকিয়া, মোল্লাপাড়া, পারকাসুন্দা, জগদিসপুরসহ ৫ গ্রামের প্রায় ২ হাজার গ্রাহক তিন দিন থেকে অন্ধকারে রয়েছে। তিন দিন ধরে বিদ্যুৎ না থাকায় এসব গ্রাহকরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। এদিকে বিদ্যুতের খুঁটি উপড়ে যাবার পর থেকে আত্রাই পল্লীবিদ্যুৎ অফিসের লোকজন লাইনটি সচল করতে অবিরাম কাজ করে যাচ্ছে।
বিদ্যুৎ গ্রাহক পারকাসুন্দা গ্রামের আলহাজ খলিলুর রহমান বলেন, তিন দিন থেকে আমাদের এলাকায় বিদ্যুৎ না থাকায় ফ্রিজের মাছ মাংস পঁচে গেছে। এ ছাড়াও ভেপসা গরমে আমরা অতিষ্ঠ হয়ে উঠেছি।
নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি আত্রাই জোনের এজিএম ফিরোজ জামান বলেন, পাঁচপাকিয়া ইটভাটার মালিক আমাদের খুঁটির একেবারে গোড়া থেকে মাটি উত্তোলন করায় বর্ষায় পানি আসায় খুঁটিটি উপড়ে গেছে। এলাকায় বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে আমার অফিসের লোকজন দিন রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এখানে ২০-৩০ ফুট পানি আছে। তাই আপাতত বাঁশ গেড়ে কৃত্রিম পদ্ধতিতে তার টানিয়ে লাইনটি চালু করার চেষ্টা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন