শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিটি কমিউনিটি সেন্টারে ‘মুজিব কর্নার’ স্থাপন হবে

ভার্চুয়াল মিটিংয়ে ডিএনসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১১ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রতিটি কমিউনিটি সেন্টারে ‘মুজিব কর্নার’ নামে একটি লাইব্রেরি স্থাপন করা হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। মুজিব কর্নারে মূলত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশের মুক্তিযুদ্ধ, বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি ইত্যাদি সম্পর্কে বিভিন্ন বই, তথ্যচিত্র ইত্যাদি থাকবে। যাতে নগরবাসী মুজিব কর্নারে এসে বইগুলো পড়তে পারেন, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি সম্পর্কে জানতে পারেন।
গতকাল ডিএনসিসির বিভিন্ন স্থায়ী কমিটির সভাপতি ও উর্ধতন কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত এক ভার্চুয়াল মিটিংয়ে তিনি এ কথা জানান। বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে স্থায়ী কমিটি গঠন করা হয়।
স্থায়ী কমিটির সভাপতি ও সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে মেয়র বলেন, আশা করি সবাই নিজ নিজ দায়িত্ব পালন করবেন। নগরবাসীকে তার কাক্সিক্ষত সেবা প্রদানের লক্ষ্যে মেয়র প্রতিটি কমিটির সভাপতিকে নিজ নিজ অধিক্ষেত্রের জন্য স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা প্রণয়নের নির্দেশ প্রদান করেন।
স্থায়ী কমিটিগুলোর সভাপতিগণ হচ্ছেনঃ বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন, আইন শৃঙ্খলা ও সন্ত্রাস দমন কমিটির সভাপতি ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইসহাক মিয়া, মশক নিয়ন্ত্রণ কমিটির সভাপতি ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আব্দুল মান্নান, যোগাযোগ কমিটির সভাপতি ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুরাদ হোসেন, শিক্ষা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা কমিটির সভাপতি ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মতিন, হিসাব নিরীক্ষা ও রক্ষণ কমিটির সভাপতি ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফোরকান হোসেন, জন্ম-মৃত্যু নিবন্ধন কমিটির সভাপতি ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাসুম গনি, সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার কমিটির সভাপতি ১৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নিলুফার ইয়াসমিন ইতি, ক্রীড়া ও সাংস্কৃতিক কমিটির সভাপতি ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম, জলাবদ্ধতা কমিটির সভাপতি ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল কাশেম মোল্লা, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ কমিটির সভাপতি ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, নগর পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভাপতি ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফছার উদ্দিন খান। এই কমিটিগুলো আড়াই বছরের জন্য বলবৎ থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন