ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

ব্যাংক থেকে বিকাশ করোনাকালীন স্বস্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১১ এএম

গ্রাহকদের লেনদেন আরো বেশি সহজ ও স্বাচ্ছন্দ্যময় করতে করোনার এই সময়ে নতুন আরো ৭টি ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং ও অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্টে তাৎক্ষনিকভাবে টাকা আনার সেবার পরিধি বাড়নো হয়েছে। এই নিয়ে এখন পর্যন্ত দেশের শীর্ষস্থানীয় ১৮টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট থেকে সাড়ে চার কোটি গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো। যে কোন সময় যেকোন স্থান থেকে ঘরে বসেই প্রয়োজন মত নিজের অথবা প্রিয়জনের বিকাশে টাকা নিয়ে আসার সেবা বা বিকাশ অ্যাডমানি করোনার এই সময়ে গ্রাহকের জন্য বড় স্বস্তি নিয়ে এসেছে। 

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ, মধুমতি ব্যাংক, এনআরবি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, সোস্যাল ইসলামি ব্যাংক ও ইউনিয়ন ব্যাংক - নতুন এই সাতটি ব্যাংক থেকে অ্যাডমানি সেবা চালু করা হয়েছে স¤প্রতি।
আগে থেকেই ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, সিটি ব্যাংক, ঢাকা ব্যাংক, ইর্স্টান ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর ইন্টারনেট ব্যাংকিং ও অ্যাপ এর মাধ্যমে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সেবা চালু আছে।
পাশাপাশি বাংলাদেশে ইস্যুকৃত সকল ভিসা ও মাস্টার কার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তো রয়েছেই।
অ্যাডমানির ক্ষেত্রে গ্রাহকের ক্যাশ ইন লিমিট প্রযোজ্য হয়। অর্থ্যাৎ একদিনে ক্যাশ-ইন ও অ্যাডমানি মিলিয়ে ৫ বারে সর্বোচ্চ ৩০ হাজার টাকা এবং মাসে ২৫ বারে সর্বোচ্চ ২ লাখ টাকা আনতে পারেন গ্রাহক।
১৮ ব্যাংকের গ্রাহকদের হিসাব থেকে বিকাশে টাকা আনার সুযোগ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন