শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিফাত-শিপ্রার মুক্তি দাবি

মেজর (অব.) সিনহা হত্যা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১১ এএম

কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের হত্যাকান্ডের ঘটনায় নির্মাতা শিপ্রা দেবনাথ ও চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাতের নিঃশর্ত মুক্তি দাবি করে কর্মসূচি পালন করেন তাদের সহপাঠী ও সহকর্মীরা। গতকাল শনিবার স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও মৌন মিছিল করে তারা এ দাবি করেন। স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া অনুষদের শিক্ষার্থীরা এ কর্মসূচিতে পালন করেন। এ সময় তাদের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা ও অসামাঞ্জস্যপূর্ণ অভিযোগ প্রত্যাহারের পাশাপাশি তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। একইসঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে দোষীদের বিচারের মুখোমুখি করে তাদের শাস্তি দাবি করেন।

চার দফা দাবি তুলে ধরেন বিশ্ববিদ্যালয়টির ছাত্র সানাউল কবীর সিদ্দিকী। ওই দুই শিক্ষার্থীর মুক্তি ছাড়াও অন্য দাবির মধ্যে রয়েছে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের হত্যার ঘটনার সুষ্ঠু বিচার, ওই দুই শিক্ষার্থীকে মামলার অভিযোগ থেকে অব্যাহতি, দুই শিক্ষার্থী ও তাদের পরিবারকে সামাজিকভাবে নিরাপত্তা প্রদান। ওই দুই শিক্ষার্থী মুক্তি পেয়ে বাসায় না ফেরা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়।

মানববন্ধনে উপস্থিত একজন ছাত্র বললেন, মেজর (অব.) সিনহা হত্যার ঘটনায় সরাসরি প্রত্যক্ষদর্শী হলেন সিফাত। এ জন্য জীবননাশের আশঙ্কা বেশি করছেন তারা। একটি তথ্যচিত্র নির্মাণের কাজে বেশ কিছুদিন ধরে সিনহা তার পুরো টিম নিয়ে কক্সবাজারে অবস্থান করছিলেন। সম্প্রতিকালে কক্সবাজারে পুলিশের গুলিতে সিনহা নিহত হয়েছেন। তার টিমের সঙ্গে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির কয়েজন মেধাবী শিক্ষার্থীও ছিলেন। উল্লেখ্য, ঈদুল আজহার আগের দিন ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার মেরিন ড্রাইভ সড়ক এলাকায় পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় ওই দিনই মধ্যরাত পেরিয়ে মামলা দায়ের করে পুলিশ। এরপর আটক করা ওই দুই শিক্ষার্থীকে। অবশ্য নিহত সিনহার বড় বোনের দায়ের করা মামলায় টেকনাফ থানার ওসিসহ ৭জন পুলিশকে গ্রেফতার ও রিমান্ডে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন