ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সরকার প্রধান না চাইলে দেশে কিছুই হয় না : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আমাদের সংসদীয় সরকার ব্যবস্থায় সরকারপ্রধান না চাইলে কিছুই হবে না। তাই রাজপথে হরতাল ও জ্বালাও-পোড়াও এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে কোনো দাবি আদায় করা সম্ভব নয়। গতকাল শনিবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ঢাকা-১৭ আসনের সাতটি থানার নেতাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জাতীয় পার্টি বিরোধী দল হিসেবে ইতিবাচক রাজনীতি করছে দাবি করে জিএম কাদের বলেন, সংসদ ও রাজপথে আমরা যুক্তি দিয়ে কথা বলছি। আমরা দেশ ও জনগণের পক্ষে আমাদের বক্তব্য তুলে ধরছি। সাধারণ মানুষ জাতীয় পার্টির রাজনীতি গ্রহণ করেছে। তাই জাতীয় পার্টির সমর্থন বেড়েই চলেছে। দেশের মানুষ বিশ্বাস করে, জাতীয় পার্টিকে দায়িত্ব দিলে দেশ ও জনগণের ভাগ্যোন্নয়নে জাতীয় পার্টি সফল হবে। তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ঢাকা-১৮ সংসদীয় আসনে উপ-নির্বাচনে জাতীয় পার্টি শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকবে। একটি গণতান্ত্রিক দল হিসেবে জাতীয় পার্টি প্রতিটি নির্বাচনে অংশ নিচ্ছে। যারা নির্বাচনে দলীয় প্রার্থীর সাথে কাজ করবে না, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, করোনাভাইরাস ও বন্যার কারণে দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। জাতীয় পার্টি ছাড়া কোনো রাজনৈতিক দলই সাধারণ মানুষের পাশে নেই। রাজনৈতিক শ‚ন্যতায় জাতীয় পার্টি জনগণের দল হিসেবে আবারও প্রমাণ রেখেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৯ আগস্ট, ২০২০, ১০:৫৩ পিএম says : 0
জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাংসদ জিএম কাদের বলেছেন, আমাদের সংসদীয় সরকার ব্যবস্থায় সরকারপ্রধান না চাইলে কিছুই হবে না। কথাটা একদিক থেকে সঠিক আবার সঠিক নয়। এখন দেশের শাসন প্রথা অনুযায়ী সরকার প্রধান মানে প্রধানমন্ত্রী চাইলে সবকিছুই হবে নয়ত নয়। কিন্তু প্রকৃত সংসদীয় সরকার বলতে প্রধানমন্ত্রীকে একচ্ছত্র ক্ষমতাশীল বলা যায়না। এখন যদিও আমরা জানি দেশে সংসদীয় সরকার কিন্তু প্রকৃত পক্ষে এখনও একজনের হাতেই সকল ক্ষমতা অর্পিত রয়েছে যে কারনে প্রধানমন্ত্রীর দপ্তরেই সকল মন্ত্রণালয়ের প্রধান কার্যালয় অবস্থিত এবং সেখান থেকেই সকল বিষয়ে উপর (সকল মন্ত্রণালয়ের) প্রধানমন্ত্রীর অনুমোদন স্বাপেক্ষে নির্দেশ প্রচারিত হয়। কাজেই জিএম কাদের সাহেব সেদিক থেকে সঠিক কথাই বলেছেন সর্বময় ক্ষমতার মালিক একমাত্র প্রধানমন্ত্রী আর কেহ নন। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সঠিক বিষয় জানা, বুঝা ও সেইভাবে চলার ক্ষমতা দিন। আমিন
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন