শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চলে গেলেন কিংবদন্তি সুরকার আলাউদ্দিন আলী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ৬:৩৪ পিএম

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী কিংবদন্তী সুরকার ও গীতিকার আলাউদ্দিন আলী আর নেই। রোববার (৯ আগস্ট) বিকেল সাড়ে ৫ টায় রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৬৭ বছর।

আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার (৮ আগস্ট) ভোর পৌনে পাঁচটায় তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বরেণ্য এ গীতিকার দীর্ঘদিন ধরেই ফুসফুসের প্রদাহ এবং রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন। উন্নত চিকিৎসার জন্য ২০১৫ সালে ব্যাংককে নেওয়া হয়েছিল তাঁকে। সেসময় জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। তারপর তাঁর অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল।

আলাউদ্দিন আলী ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার বাঁশবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা উস্তাদ যাদব আলী ও মা জোহরা খাতুন।

সঙ্গীতে অসামান্য অবদানের জন্য ৮ বার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন আলাউদ্দিন আলী। ১৯৭৫ সালে সঙ্গীত পরিচালনা করে বেশ প্রশংসিত হন তিনি। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে, 'গোলাপী এখন ট্রেনে' (১৯৭৯), 'সুন্দরী' ও 'কসাই' (১৯৮০) সিনেমাগুলো অন্যতম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন