ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় প্রাণ গেল চিকিৎসক রাজস্ব কর্মকর্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে প্রাণ গেল আরো এক চিকিৎসকের। মৃত চিকিৎসকের নাম গোলাম মোস্তফা । তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি। আর করোনার উপসর্গ নিয়ে রহমত আলী নামে এক রাজস্ব কর্মকর্তা মারা গেছেন। তিনি রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আওতাধীন বাংলাবান্ধা শুল্ক স্টেশনে কর্মরত ছিলেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ডা. গোলাম মোস্তফা : বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি ডা. গোলাম মোস্তফা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। গত শনিবার রাত আটটার দিকে রাজবাড়ী থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তিনি বঙ্গবন্ধু পরিষদ রাজবাড়ী জেলা শাখারও সভাপতি ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, চার মেয়ে, জামাতা, নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রাজবাড়ী পৌর এলাকার ১ নং বেড়াডাঙ্গার বাসিন্দা ছিলেন তিনি।

পারিবারিক সূত্র জানায়, বেশ কিছুদিন যাবত তিনি জটিল রোগে ভুগছিলেন। এরপর জ্বর, শ্বাসকষ্ট, নিউমোনিয়াসহ নানান সমস্যায় ভুগতে থাকায় গত ৫ আগস্ট তিনি নমুনা দিয়ে নিজ বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার বিকেলে তার অবস্থার অবনতি হলে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নেয়া হয়। রাতে তার অবস্থার অবনতি হওয়ায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। ফরিদপুরে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সেই মারা যান তিনি। রাজবাড়ীর সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম জানান, ডা. গোলাম মোস্তফার রিপোর্ট শনিবার রাতে হাতে এসে পৌছায়। তিনি করোনা পজিটিভ ছিলেন।

এদিকে রোববার সকালে তার বাসভবন সংলগ্ন নবারুণ সংঘের মাঠে জানাজা শেষে ভবানীপুর কবরস্থানে তাকে দাফন করা হয়। তার মৃত্যুতে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রাজবাড়ীর সিভিল সার্জন ডা. নুরুল ইসলামসহ জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা শোক জানিয়েছেন।
রহমত আলী : করোনার উপসর্গ নিয়ে রহমত আলী নামে এক রাজস্ব কর্মকর্তা মারা গেছেন। গতকাল সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আইসিইউতে তিনি মারা যান। তিনি রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আওতাধীন বাংলাবান্ধা শুল্ক স্টেশনে কর্মরত ছিলেন। রংপুর ভ্যাট কমিশনার শওকত আলী সাদী এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রহমত আলী বাংলাবান্ধা শুল্ক স্টেশনে দায়িত্বরত অবস্থায় অসুস্থ হয়েছেন। এক সপ্তাহ আগে প্রথমে তার জ্বর হয়। ৩-৪ দিন ধরে অসুস্থ ছিলেন। অবস্থার অবনতি হলে প্রথমে তাকে পপুলার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে আইসিইউতে নেওয়া হয়। খরচ ব্যয়বহুল হওয়ায় পরিবারের সিদ্ধান্তে দু’দিন আগে বিএসএমএমইউ এর আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে তিনি মারা যায়। তার বাড়ি কুড়িগ্রাম। এর আগে কাস্টমস ও ভ্যাটের চারজন কর্মকর্তা মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন