ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার না হলে মুক্তি নেই

প্রতিবাদ সভায় ডা: জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

গণস্বাস্থ্য সংস্থার প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই। প্রতিদিন ভারত সীমান্তে লোক মারছে। আমাদের আওয়াজ নেই।

গতকাল এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ‘বাংলাদেশের ক্ষেত্রে ভারতের নীতি প্রয়োগের প্রতিবাদে এই সমাবেশ হয়।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, কক্সবাজারে মেরিন ড্রাইভ সড়কের চেকপোষ্টে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার ঘটনাকে সহজভাবে দেখার সুযোগ নেই। এ হত্যাকান্ড এটা কী ওসি প্রদীপের ঘটনা, না এর সাথে ভারতীয় ‘র’ এবং ইজরাইলের ‘মোসাদ’ যুক্ত আছে। এই ঘটনার সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত হওয়া দরকার।

তিনি বলেন, এই তদন্ত করার জন্য আমার মতে এই পুলিশি ইনকোয়ারি দিয়ে হবে না। একটা নিরপেক্ষ কমিশন করে সেটা করতে হবে। তিনি অভিযোগ করে বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনীতে ১০ শতাংশ পুলিশ অফিসার আছেন তারা প্রদীপের (সদ্য সাময়িকভাবে বরখাস্তকৃত প্রদীপ কুমার দাশ) মতোই। বাকিরা সজ্জ্বন। এই ঘটনার তদন্ত কমিশন না হলে এটা দেশের জন্য দুর্ভাগ্যজনক হবে।

ভারতের আগ্রাসন নীতির কঠোর সমালোচনা করেন ডা. জাফরুল্লাহ বলেন, প্রতিদিন ভারত সীমান্তে লোক মারছে। আমাদের আওয়াজ নেই। অথচ নেপাল তাদের সংসদে আইন করে ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। আমাদের কোনো কোনো মন্ত্রী বলছেন, আমাদের সাথে ভারতের রক্তের সম্পর্ক। এই রক্ত তো দূষিত রক্ত। দূষিত রক্ত দিয়ে কী হবে? পরিচ্ছন্ন রক্ত দরকার। আমি স্পষ্ট করে বলতে চাই, ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই। এই দূষিত রক্ত থেকে আমাদের মুক্তি দরকার। তিনি বলেন, অত্যন্ত দুঃখে আছি। স¤প্রতি ঈদ গেলো। অথচ আমাদের পার্শ্ববর্তী দেশে ২৫ কোটি মানুষ তাদের নিজের ধর্মের উৎসব পালন করতে পারেনি। তারা গরুর মাংস খেতে পারল না। অথচ হিন্দুরা চিরকাল নরেন্দ্র মোদির পূর্ব পুরুষরা গরুর মাংস খেতো। চোখ অন্ধ ভারত ২৫ কোটি মুসলমানকে ধর্ম পালন করতে দিচ্ছে না। একটা কাল্পনিক কাহিনীকে ভিত্তি করে তারা রামমন্দির প্রতিষ্ঠা করেছে। মহাভারত, রামায়ন দুটোর মধ্যেই প্ররোচনা ও মিথ্যাচারের গল্প কাহিনী রয়েছে। তাদের গল্প কাহিনীর ওপর ভিত্তি করেই ৫০০ বছরের পুরোনা বাবরি মসজিদ ভেঙে দিয়ে সেখানে আজগবি রামমন্দির নির্মাণ করেছে ভারত। এটা জাতির একটা দুর্ভাগ্যজনক ঘটনা। আমরা বাংলাদেশ এটার বিরুদ্ধে একটা কথাও বলিনি।

তিনি বলেন, হাইকোর্টের রায় ছিল মন্দির যেমন হবে তার চেয়েও বড় করে অযোদ্ধা মসজিদ করতে হবে। মন্দির তৈরি হলেও মসজিদ তৈরির কোনো কিছুই নেই, এটাই হচ্ছে ভারত।
ডা. জাফরুল্লাহক বলেন, ১৯৭১ সালে রমনার কালি মন্দির পাকিস্তানিরা ভেঙে দিয়েছিল। শেখ সাহেব (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) এটাকে ঢাকার বাইরে নিয়ে বড় আকারে তৈরি করে দিয়েছিলেন। কিন্তু সংখ্যালঘুদের আপত্তিতে তা সরানো হয়নি। এটা ঢাকার নওয়াবদের দান করা জায়গা।

তিনি বলেন, মুসলমানদের এ সহনশীলতা থেকে ভারতে কিছুটা হলেও শিখা উচিত। কিন্তু তারা শিখবে না, তাদের শেখাতে হবে। শেখাতে হলে আজকে আমাদের আওয়াজ তুলতে হবে। আমাদের দুর্ভাগ্য আজকে আমরাদের সব রাজনৈতিক দলরা শুধু সমবেত হওয়ার কথা বলে কিন্তু প্রতিবাদ? আমাদের উচিত ছিল যেদিন রামমন্দির প্রতিষ্ঠা হলো সেদিন ভারতীয় হাইকমিশন ঘোরাও করা। ফেলানি রাস্তা করার কথা ছিল, সেটাও আমরা করিনি। এইসব হচ্ছে আমাদের ব্যর্থতা।

সংগঠনের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণসংহতির জুনায়েদ সাকি বাসদের বজলুর রশীদ ফিরোজ, ভাসানী অনুসারী পরিষদের নঈম জাহাঙ্গীর, রাষ্ট্রচিন্তার হাসনাত কাইয়ুম, গণদলের এটিএম গোলাম মওলা চৌধুরী, ডাকসুর ভিপি নুরুল হক নূর, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের রকিবুল ইসলাম রিপন, মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন ও সাবেক ছাত্র নেতা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (18)
Md Saidul Islam Sajon ১০ আগস্ট, ২০২০, ২:৪৪ এএম says : 0
ভারতের সাথে রক্তের সম্পর্ক সেটা আওয়ামীলীগের হতে পারে, এদেশের সাথে, দেশের জনগণের সাথে আদৌও ভারতের সম্পর্ক নেই। বিশ্বের যে কোন নিরপেক্ষ জরিপ প্রতিষ্ঠান এই চ্যালেঞ্জ নিয়ে বাংলাদেশে জরিপ করে দেখতে পারে। আশা করি দেশের ৭০ থেকে ৮০ পারসেন্ট ভারত বিদ্বেষী সমর্থন পাওয়া যাবে।
Total Reply(0)
Tahsin Mahmud ১০ আগস্ট, ২০২০, ২:৪৫ এএম says : 0
সাবাস। আপনারা এগিয়ে যান। আমি অবশ্যই আপনাদের সাথে আছি।
Total Reply(0)
সোলায়মান ১০ আগস্ট, ২০২০, ২:৪৫ এএম says : 0
বাংলাদেশের ৮০% মানুষ ভারত বিরোধী। বাংলার সবাইকে জিম্মি করে রাখা হয়েছে। এই দুঃসময় বেশি দিন থাকবে না ইনশাআল্লাহ
Total Reply(0)
Peair Hossain ১০ আগস্ট, ২০২০, ২:৪৬ এএম says : 0
এই মানুষটা জীবনের শেষ সময়ে এসেও দেশের জন্য লড়ে যাচ্ছেন।অবিরাম শ্রদ্ধা
Total Reply(0)
Shahidul Islam Lablu ১০ আগস্ট, ২০২০, ২:৪৭ এএম says : 0
শুধু বাংলাদেশ নয় পৃথিবীর সব দেশই ভারতকে ঘৃণা করে ভারত এমন একটি জাতি এমন একটি দেশ যেটি পুরো পৃথিবীর জন্য ভয়ঙ্কর এরা সুই হয়ে ঢুকে হাল হয়ে বের হয়ে আসে । এদেরকে আপনি ভালোবেসে বুকে টেনে নেবেন পরে এরাই আপনার বুকে লাথি মারবে। এটাই ভারত।
Total Reply(0)
Sumon ১০ আগস্ট, ২০২০, ২:৪৭ এএম says : 0
১০০% সঠিক বলেছেন জাযাকাল্লাহ স্যার
Total Reply(0)
Mona Khan ১০ আগস্ট, ২০২০, ২:৪৯ এএম says : 0
হুমমম রক্তের সম্পর্ক তবে সেটা সিমান্তে নীরিহ মানুষের রক্তে রন্জিত সম্পর্ক
Total Reply(0)
Jahedur Rahman ১০ আগস্ট, ২০২০, ২:৪৯ এএম says : 0
ধন্যবাদ আপনাকে,,সত্য কথা তুলে ধরার জন্য
Total Reply(0)
Shoheb Khan ১০ আগস্ট, ২০২০, ২:৫০ এএম says : 0
বাংলাদেশের জন্য প্রতিটা কথায় গুরুত্ব পূর্ণ এভাবেই প্রতিবাদ করতে হবে
Total Reply(0)
Aminul Islam ১০ আগস্ট, ২০২০, ২:৫২ এএম says : 0
Absolutely right. Perfect dialogue regarding India
Total Reply(0)
Abdul Mazid ১০ আগস্ট, ২০২০, ২:৫৩ এএম says : 0
Bravo done !Dr. Jafarullah. You are the genuinely great Patriot .
Total Reply(0)
Nannu chowhan ১০ আগস্ট, ২০২০, ৭:০০ এএম says : 0
Dr.jaforullah shaheber bokbbota drubo shotto ebong ihai amader jongoner moner bedona o moner prosnno.....
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১০ আগস্ট, ২০২০, ১০:১৩ এএম says : 0
এই খবরে প্রকাশিত ডাক্তার জাফরুল্লাহ চৌধুরীর কথাগুলো দেশ ও জতীর জন্যে খুবই ভাল কথা। আমি ব্যাক্তিগত ভাবে তাঁর এ কথাগুলোর সাথে একমত পোষন করছি। তবে এসব ভাল কথাগুলো বের হয়েছে এমন একজন লোকের মুখ থেকে যিনি নাকি দেশের অপশক্তিদের পক্ষের লোক হিসাবে সবার কাছে চিহ্নিত। কাজেই ওনার এসব কথা দেশ ও জাতীর জন্যে যতই উপকারি হউক না কেন সেসব কথা বর্তমান সরকারের কাছে কোন মূল্যই পাবেনা।
Total Reply(0)
Habib ১০ আগস্ট, ২০২০, ১০:৫৩ এএম says : 0
I am 100 % agree with Mr zafrollah chowdhuri. Kick out India from Bangladesh and safe motherland. Thanks
Total Reply(0)
Ovi ১০ আগস্ট, ২০২০, ১১:০৩ এএম says : 0
India ekta totally stupid country, oder shathe kono dhoroner friendship chole na.
Total Reply(0)
Rahat ১০ আগস্ট, ২০২০, ১১:২৯ এএম says : 0
Get out India from Bangladesh and save motherland from foreign aggression
Total Reply(0)
Rahat ১০ আগস্ট, ২০২০, ১১:২৯ এএম says : 0
Get out India from Bangladesh and save motherland from foreign aggression
Total Reply(0)
Md MonirBhuiyan ১০ আগস্ট, ২০২০, ৩:৩৩ পিএম says : 0
I think that most of the people of Bangladesh will agree with the speech of Dr.Md.Zafrullah Chowdhury by reading this news. I also think, the speech of Dr Md Zafrullah Chowdhury is absolutely right.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন