বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

নিথর দেহে শেষবারের মতো এফডিসিতে আলাউদ্দিন আলী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ৪:৩৮ পিএম

নিথর দেহে শেষবারের মতো বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) কিংবদন্তী সুরকার ও গীতিকার আলাউদ্দিন আলী। সোমবার (১০ আগস্ট) বেলা পৌঁনে তিনটার দিকে তাঁর লাশ এফডিসিতে নেওয়া হয়েছিল।

এদিন সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন শেষে এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে দুপুর তিনটায় তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পাশাপাশি মুক্তিযোদ্ধা হিসেবে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়।

তারপর আলাউদ্দিন আলীর নিথর দেহ সরাসরি রাজধানীর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে নিয়ে যাওয়া হয়। আর সেখানেই চির নিদ্রায় শায়িত হবেন গুণী এই মানুষ।

এর আগে সোমবার সকালে তাঁর মরদেহ রাখা হয়েছিল বনশ্রীর বাড়িতে। সেখানে দীর্ঘদিনের বিটিভির সহকর্মী এবং এলাকাবাসীর জন্য প্রায় ১ ঘন্টার জন্য তাঁকে রাখা হয়।

এরপর আলাউদ্দিন আলীর পুরনো বাড়ি খিলগাঁওয়ে নেওয়া হয়। সেখানে তাঁর প্রথম স্ত্রী মনোয়ারা বেগম ও অন্যান্য স্বজনরা তাঁকে শেষবারের মতো দেখেন। বাদ জোহর খিলগাঁও তালতলা নূরে-এ-বাগ জামে মসজিদে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

গতকাল রোববার (৯ আগস্ট) বিকেল সাড়ে পাঁচটায় চিকিৎসাধীন অবস্থান রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আলাউদ্দিন আলী। এদিন রাতেই শিল্পীর লাশ নেওয়া হয় বারডেমের হিমঘরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন