ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নতুন শনাক্ত আরও দুই হাজার ৯০৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১২:০৪ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৯০৭ জনের মধ্যে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ৬০ হাজার ৫০৭। গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক দৈনন্দিন হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। আক্রান্তের পাশাপাশি সারা দেশে বাড়ছে সুস্থতার সংখ্যা। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে নতুন করে আরো ১৬০ জনের করোনা সংক্রমণ পাওয়া গেছে। মারা গেছেন দুই জন। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন আরো ১১৮ জন। গতকাল সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় সাতটি ল্যাবে ৮৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১৬০ জনের সংক্রমণ পাওয়া যায়। চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৫ হাজার ২২৪ জন। মারা গেছেন ২৪৫ জন। সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৪২ জন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময় করোনা আক্রান্ত রোগী মারা গেছেন রাজশাহীতে একজন, চাঁপাইনবাবগঞ্জে একজন, নাটোরে একজন ও বগুড়ায় দুইজন এছাড়াও সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৪৬ জন। গতকাল সোমবার দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪০৪ জনে। নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৬৩ জন, বগুড়ায় ৬৬ জন, সিরাজগঞ্জে ১৬ জন ও পাবনায় ৪ জন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় নতুন ৮২ জনসহ সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৩৭১ জনে। মৃতের সংখ্যা ১২৬। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে সুস্থ হয়ে ওঠার সংখ্যা আগের দিনের ৮৩ থেকে ১০৭ জনে বৃদ্ধি পেয়ে মোট ৪,৩৩০-এ উন্নীত হয়েছে বলে জানা গেছে।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এদিকে কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রবিউল হক’সহ জেলায় আরও ৮৫জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল তথ্যগুলো জানান নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। এদিকে, দৈনিক ইনকিলাবের কোম্পানীগঞ্জ উপজেলা সংবাদদাতা ও কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আনোয়ার তোহা এবং তার স্ত্রী অধ্যাপিকা শেখ ফয়জুন ওয়ারা করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান. পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন গনেশ চন্দ্র (৬০) মিস্ত্রী মারা গিয়েছেন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরায় নতুন করে সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবুসহ তার পরিবারের ৪ জন, তিন জন চিকিৎসক ও দুই জন স্বাস্থ্যকর্মীসহ ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৮৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন