ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় আক্রান্ত ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

করোনা ভাইরাসে আক্রান্ত ভারতের প্রাক্তন প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়। গতকাল দুপুরে নিজেই ট্যুইট করে সেকথা জানিয়েছেন তিনি। এদিন তিনি ট্যুইটারে লিখেছেন, ‘হাসপাতালে সম্পূর্ণ অন্যকাজে গিয়ে আজ জানতে পেরেছি আমি কোভিড পজিটিভ’। এছাড়াও তিনি লিখেছেন, ‘আমি সকলের কাছে অনুরোধ করছি গতসপ্তাহে যারা আমার সংস্পর্শে এসেছেন তারা নিজেদের আইসোলেশনে রাখুন এবং অবশ্যই কোভিড-১৯ পরীক্ষা করান’।
সা¤প্রতিক সময়ে একাধিক রাজনৈতিক নেতা নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সে তালিকায় রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্জুন রাম মেঘওয়াল, বিভাস সারাংঙ্গ, শিবরাজ সিং চৌহান, ধর্মেন্দ্র প্রধান, বি শ্রীরামুলু, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা, কৃষিমন্ত্রী বিসি পটেল এবং কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া এবং কারতি চিদাম্বরম।

২৫ জুলাই শিবরাজ সিং চৌহান করোনা পজিটিভ হয়েছিলেন। মোট ১১ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ৫ আগস্ট তাকে ছেড়ে দেয়া হয়েছে। ইতিমধ্যেই দেশে করোনা সংক্রমণ দ্রুত গতিতে ছড়াচ্ছে। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৬৪ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ১ হাজার ৭ জনের।
নতুন করে সংক্রমণের জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ২৬ হাজার ২২৯ জন। এরমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৬ লাখ ৩৪ হাজার ৯৪৫ টি। করোনাকে হারিয়ে সুস্থ হওয়া মানুষের সংখ্যা বর্তমানে ১৫ লাখ ৪৪ হাজারের বেশি। দেশজুড়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৫৯৭ জনের।

এদিকে বিশ্বে এযাবৎ সংক্রমিত ২ কোটি ছাড়িয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২ কোটি ৭২ হাজার ৬৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৩০ হাজার ৭০ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭ লাখ ৩৪ হাজার ৭২০ জন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ওয়ার্ল্ডোমিটার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন