শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শিক্ষা অধিদফতর থেকে প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১:০৯ পিএম

গোয়েন্দা পরিচয়ে প্রতারণা করতে গিয়ে মিরপুরের প্রাথমিক শিক্ষা অধিদফতরে এক প্রতারক গ্রেফতার হয়েছেন। সোমবার (১০ আগস্ট) তাকে গ্রেফতার করে করে মিরপুর মডেল থানা পুলিশ।

মঙ্গলবার (১১ আগস্ট) মিরপুর মডেল থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান জানান, ওই প্রতারকের নাম শাহিনুল ইসলাম। তিনি একজন অবসরপ্রাপ্ত সার্জেন্ট। ২০০৮ সালে র্যাব-১২ থেকে অবসরে যান তিনি।

ওসি মোস্তাফিজুর রহমান জানান, গত ১৬ জুন বেলা ১১টায় মিরপুর মডেল থানার প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালকের (প্রশাসন) অফিস কক্ষে প্রবেশ করে শাহিনুল ইসলাম নিজেকে একটি গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক পরিচয় দেন। পরিচালককে একজনের বদলির তদবির করতে চিরকুট দেন। পরিচালক (প্রশাসন) তাকে বিধি মোতাবেক কার্যক্রম চলছে এবং চলবে বলে জানান। এরপর বিভিন্ন সময় শাহিনুল তাকে ফোন করে বদলির বিষয়ে জোরাজুরি করেন। সেই সময় পরিচালক (প্রশাসন) তাকে সীমা লঙ্ঘন করতে নিষেধ করেন এবং অফিশিয়াল বিষয়ে অযাচিত ফোন না করার জন্য বলেন।

শাহিনুল ইসলাম সোমবার ফের শিক্ষা অধিদফতরের পরিচালকের (প্রশাসন) অফিস কক্ষে প্রবেশ করে পুনরায় নিজেকে গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক পরিচয় দেন। তখন পরিচালক (প্রশাসন) তাকে ওই গোয়েন্দা সংস্থার পরিচয়পত্র দেখাতে বললে তিনি তা দেখাতে না পারায় সন্দেহ হয়।

এরপর পরিচালক (প্রশাসন) খোঁজ নিয়ে জানতে পারেন, শাহিনুল ইসলাম নামের কোনো ব্যক্তি পরিচয় দানকারী গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক পদে নেই। এরপর মিরপুর মডেল থানায় বিষয়টি জানানো হলে টহল টিম ঘটনাস্থলে গিয়ে শাহিনুলকে গ্রেফতার করে।

গ্রেফতারের সময় প্রতারকের জাতীয় পরিচয়পত্র, একটি স্যামসাং মোবাইল সেট, বদলি সংক্রান্ত আবেদনপত্রসহ অন্যান্য কাগজপত্র জব্দ করা হয়।

এ ঘটনায় মিরপুর মডেল থানায় একটি মামলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন