শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিউজিল্যান্ড সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশের বিপক্ষে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ২:৩৩ পিএম

করোনাভাইরাসের কারনে দীর্ঘ সময় বাংলাদেশ ক্রিকেটের বাইরে। অবশেষে স্বল্প সময়ের মধ্যেই বাংলাদেশ দল ক্রিকেটে ফিরছে।
আগস্টেই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আশার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে গেছে সেই সিরিজ। তবে নিউজিল্যান্ডের সামনের ঘরোয়া মৌসুমে বাংলাদেশকে আতিথ্য দেওয়ার খবরটি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। শুধু বাংলাদেশই নয়, সেখানে সফরের ব্যাপারে কিউই বোর্ডকে নিশ্চিত করেছে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজও।
ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনএফসিকে এসব তথ্য নিশ্চিত করে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, আমরা পরিস্থিতির অসাধারণ উন্নতি করছি। মাত্রই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আলাপ হলো, তারা নিশ্চিত করেছে, পাকিস্তান নিশ্চিত করেছে। অস্ট্রেলিয়া ও বাংলাদেশও সফরের কথা নিশ্চিত করেছে। তাই এখানে ৩৭ দিনের একটা ক্রিকেট সূচি দেখতে পাচ্ছি।’
সিরিজগুলোতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের মতোই জীবাণু সুরক্ষিত মডেল অনুসরণ করা হবে বলে জানিয়েছেন ওয়েলস। ‘বায়ো সিকিউর’ মডেল অনুসরণ করেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের পর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলছে ইংল্যান্ড।
বর্তমান ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে একটি করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে নিউজিল্যান্ডের। এর মধ্যে টেস্ট সিরিজগুলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে খেলা শেষে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা নিউজিল্যান্ডের। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার কথা শুধু টি-টোয়েন্টি সিরিজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন