শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুয়াকাটায় জমি চাষাবাদকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৪

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ৮:৩১ পিএম

কুয়াকাটা পৌর শহরের খাজুরা এলাকায় জমিজমা চাষাবাদকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের মহিলাসহ ৪জন আহত হয়েছে। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটেছে। আহতরা হলেন-আবু হানিফ হাওলাদার (৫৫), মোসাঃ রাবেয়া বেগম (৪৫), মোঃ মোস্তফা হাওলাদার, মোসাঃ নুরজাহান বেগম (৭০)। গুরুত্বর আহত আবু হানিফ হাওলাদার ও মোসাঃ রাবেয়া বেগমকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে এবং মোসাঃ নুরজাহান বেগমকে কলাপাড়া উপজেলা হাসপাতালে প্রেরন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানা গেছে, জমিজমা সংক্রান্ত দীর্ঘদিন বিরোধ চলছিল আক্কাস ও আল- আমিন পরিবারের মধ্যে। এমন বিরোধের কথা উল্লোখ করে মহিপুর থানায় আল-আমিন হাওলাদার অভিযোগও করেছেন। উভয় পক্ষের সম্মতিক্রমে সালিশগণ বিরোধীয় জমি সরেজমিনে পরিমাপ পূর্বক সঠিক ফয়সালা দেয়ার চেষ্টা করেন। কিন্তু বর্ষা মৌসুম হওয়ায় সালিশগণ জমি পরিমাপ করতে না পেরে স্থানীয় বাসিন্দা ও সাবেক চৌকিদার ইউনুস হাওলারকে বিরোধীয় জমি চাষাবাদের দায়িত্ব দেন। মঙ্গলবার সকালে সালিশগণের সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় বিএনপি নেতা আলী আক্কাস গংরা ওই জমি চাষাবাদ করতে নামলে আল-আমিন গংরা বাধা দেয়। এতে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরেন। এতে উভয় পক্ষের ৪ জন আহত হয়।

আল-আমিন হাওলাদার জানিয়েছেন, সালিশগণের সিদ্ধান্ত অমান্য করে বিরোধীয় জমি চাষাবাদ করতে গেলে তারা বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতা আলী আক্কাস বাহিনি তাদের ওপর হামলা চালায়। হামলায় আল-আমিনে মা ,বাবাও চাচা আহত হয়েছেন। আহতরা পটুয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন এমনটাই জানিয়েছেন আল-আমিন।

বিএনপি নেতা আলী আক্কাস হাওলাদার বলেন, আমাদের ভোগদলীয় জমি চাষাবাদ করতে গেলে প্রতিপক্ষ আল-আমিনরা হামলা করে।
এ বিষয়ে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জমান বলেন, বিষয়টি আমি শুনেছি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন