ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে গ্রেফতারকৃত নব্য জেএমবির ৫ সদস্য পল্টন বোমা বিস্ফোরণে জড়িত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ৯:৩৮ পিএম

সিলেট থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন (জেএমবি) বাংলাদেশ বা নব্য জেএমবির ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)। গ্রেফতারের বিষয়টি পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে সিটিটিসির। সিটিটিসি জানিয়েছে, ঢাকার পল্টনে বোমা বিস্ফোরণে জড়িত ছিল গ্রেফতারকৃতরা। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে ঢাকায় ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উপ-কমিশনার (ডিসি) সাইফুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান, ‘পল্টনে বোমা বিস্ফোরণে জড়িত নব্য জেএমবির ৫ সদস্যকে সিলেট থেকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম বিভাগ। তাদের নিয়ে য্ওায়া হচ্ছে ঢাকায়। তবে তাদের নিকট্ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নিশ্চিত করা হবে সাংগঠনিক পরিচয়সহ অন্যান্য বিষয়। এছাড়া জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য উদঘাটন সম্ভব বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

নগরীর মিরাবাজার উদ্দীপন-৫১ নম্বর বাসা থেকে গেল রবিবার রাতে গ্রেফতার করা হয় নাইমুজ্জামান নাইমকে। সূত্রে জানা গেছে, নাঈম নব্য জেএমবির ‘সিলেট আঞ্চলিক কমান্ডার’ বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী ।

তার কাছ থেকে তথ্য পেয়ে সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে পৃথক দ’ুটি অভিযানে গ্রেফতার করা হয় আরো ৪জনকে। তন্মধ্যে জালালাবাদ আবাসিক এলাকা থেকে সানাউল ইসলাম সাদীকে গ্রেফতার করে সিটিটিসি। এছাড়া টুকেরবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় আরোও ৩জনকে।

গ্রেফতারকৃত নাইম ও সাদী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। গ্রেফতারকৃত বাকি ৩জনের মধ্যে দু’জন কলেজ শিক্ষার্থী। গেফতারকৃত ৫ ‘জঙ্গি’ হামলার পরিকল্পনা করছিল বহযরত শাহজালাল (রহ.) মাজারে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন