ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

স্থগিত লঙ্কা প্রিমিয়ার লিগ শঙ্কায় বাংলাদেশ সফর!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

স্থগিত করা হয়েছে শ্রীলঙ্কার প্রস্তাবিত টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগ। কোয়ারেন্টাইনের সময়সীমা ১৪ দিনের নিচে নামাতে সরকারের অনুমতি পাওয়া যায়নি বলে নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত এ টুর্নামেন্ট পিছিয়ে দিতে হয়েছে তাদের। কোয়ারেন্টাইনের এই সময়সীমার কারণে ঝামেলায় পড়ে যেতে পারে অক্টোবরে বাংলাদেশের প্রস্তাবিত সফরও।
আর ১৭ দিন পর ২৮ আগস্ট থেকে শুরু হওয়ার কথা ছিল লঙ্কা প্রিমিয়ার লিগ। তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আশা করেছিল, টুর্নামেন্টের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ক্রিকেটার, ব্রডকাস্টার, ম্যাচ অফিশিয়াল, ধারাভাষ্যকারসহ যারা বিভিন্ন দেশ থেকে আসবেন তাদের কোয়ারেন্টাইনের সময়সীমা যাতে শিথিল করে সরকার। তবে এক্ষেত্রে সরকারের অনুমতি পায়নি তারা। সামনে আইপিএল আছে বলে আপাতত নভেম্বর পর্যন্ত এ টুর্নামেন্ট পিছিয়ে দিতে হয়েছে তাদের।
এমনিতে কোভিড-১৯ মোকাবেলায় বেশ সফল শ্রীলঙ্কা, তবে কোয়ারেন্টাইনের কঠোর নিয়ম এতে সহায়তা করেছে তাদের। সেপ্টেম্বরের শেষদিকে টেস্ট ও প্রস্তাবিত টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশের। তবে সেখানে গিয়ে প্রস্তুতির জন্য হাই-পারফরম্যান্স দলকে সঙ্গে নিতে যায় বাংলাদেশ, জানা গেছে এমন খবরও। সব মিলিয়ে প্রায় ৬০ জনের দল যাবে তাই সেখানে। এতো লম্বা বহরের কোয়ারেন্টাইন করতে হলে সে সফরও অনিশ্চিয়তায় পড়ে যেতে পারে বলে জানিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেটের ভাইস-প্রেসিডেন্ট রভিন বিক্রমারতেœ। ক্রিকইনফোকে তিনি জানিয়েছেন এ সফর নিয়েও শঙ্কার কথা, ‘আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করেছি যাতে এ সময়সীমা একটু শিথিল করা হয়। যদি বাংলাদেশের সফরের ক্ষেত্রেও ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম রাখে তারা, তাহলে সে খরচ তাদের বোর্ডকে বহন করতে হবে, এবং সেটি কঠিন হয়ে পড়বে। সব মিলিয়ে আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কথা মেনে নেয়া ছাড়া কোনো উপায় নেই।’
আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে তিনটি টেস্ট খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার কথা বাংলাদেশের। এ সফরে তিনটি টি-টোয়েন্টি যোগ করার কথাও চলছে বলে আগের দিনই নিশ্চিত করেছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি। এ সফরের স‚চি চ‚ড়ান্ত হলে স্কোয়াডের সদস্যদের নিয়ে আবাসিক ক্যাম্প করা হবে, সেটিও জানিয়েছেন তিনি। এখন অনেকটাই শঙ্কার ঘেরাটোপে সফরটি। যদি তাই হয়, তবে তামিম-মুশফিকদের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাও পিছিয়ে যেতে পারে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন