বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের করা মামলার তিন সাক্ষী গ্রেফতার

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

মেজর (অব.) সিনহা হত্যা মামলায় কক্সবাজারের বাহারছড়া এলাকার তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা সবাই সিনহা হত্যার পর পুলিশের করা মামলার সাক্ষী। গ্রেফতারকৃতরা হলেন- মো. নুরুল আমিন, মো. আয়াছ ও মো. নিজাম উদ্দিন। র‌্যাব জানিয়েছে, গতকাল তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আজ তাদের রিমান্ডের শুনানি হবে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্ণেল আশিক বিল্লাহ জানান, এই হত্যাকান্ডে কার কি দায় রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর সে সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। র‌্যাব সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, নুরুল আমিন টেকনাফের মারিশবুনিয়ায় কমিউনিটি পুলিশ সদস্য। গত ৩১ জুলাই মেজর (অব.) সিনহা হত্যাকান্ডের পর পুলিশ বাদি হয়ে টেকনাফ থানায় মামলা করে। ওই মামলায় টেকনাফ থানার এসআই নন্দদুলাল রক্ষিত বলেন, কমিউনিটি পুলিশের সদস্য নুরুল আমিন সে রাতে মুঠোফোনে ফাঁড়ির ইনচার্জকে জানান, কয়েকজন ডাকিত পাহাড়ে ছোট ছোট টর্চ লাইট জ্বেলে এদিক সেদিক হাঁটাহাঁটি করছে। এরপর নিজামউদ্দিন মাইকে ডাকাত এসেছে বলে ঘোষণা দেন ও গ্রামবাসীকে একত্রিত হতে বলেন। তারা নেমে এসে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজার যাওয়ার সময়, নুরুল আমিন ফোনে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলীকে খবর দেন। সিনহার বোন শাহরিয়া শারমিন ফেরদৌসের দায়ের করা হত্যা মামলায় এই নিয়ে দশজন গ্রেফতার হলেন। কিন্তু আটক এই তিন ব্যক্তি বিভিন্ন সময় মেজর সিংহ হত্যাকান্ডের ব্যাপারে গঠিত তদন্ত টিম ও মিডিয়াকে বিভ্রান্তিম‚লক তথ্য দিয়েছে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন