ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

দুর্নীতির ছোয়া সব জায়গাতেই বিরাজমান : দুদক চেয়ারম্যান

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি একটি সর্বগ্রাসী ব্যাধি। সব কিছুকেই কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। সরকারি, বেসরকারি এমন কোন জায়গা নেই যেখানে দুর্নীতির ক্ষতিকর ছোঁয়া লাগেনি। এটা সব জায়গাতেই বিরাজমান। গতকাল বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির খসড়া কৌশলগত কর্মপরিকল্পনা-(২০১৬-২০২১) বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন এনজিও প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
দুর্নীতির ক্ষতিকারক প্রভাবের একটি দিক উল্লেখ করে তিনি বলেন, আমাদের প্রবৃদ্ধির প্রায় ২ শতাংশ দুর্নীতি নষ্ট করছে। যদি আমরা দুর্নীতি দমন করতে পারি তাহলে আমাদের অর্থনীতি আরো চাঙ্গা হবে। দুর্নীতি দমনের ক্ষেত্রে রাজনৈতিক কমিটমেন্ট আছে বলেও উল্লেখ করেন তিনি।
জার্মানভিত্তিক উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ‘জিআইজেড’ এর কারিগরি সহযোগিতায় পাঁচ বছর মেয়াদি দুদকের এই কৌশলগত কর্মপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে। অগ্রাধিকার ক্ষেত্রে ৫৯টি উদ্দেশ্য ও পরিকল্পনা চিহ্নিত করা হয়, যা আগামী পাঁচ বছরে পর্যায়ক্রমে বাস্তবায়ন করার সুযোগ রয়েছে।
মতবিনিময় সভায় দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম-এর স্বাগত বক্তব্যের পাশাপাশি এনজিও প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন- ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান, “নিজেরা করি” এনজিও’র সমন্বয়ক খুশি কবির, এডাপ এর পরিচালক এটিএম বশির উদ্দিন, টিএমএসএস এর নির্বাহী পরিচালক মনোয়ার হোসেন খান, ব্র্যাকের পরিচালক নাজমুল হাসান এবং আশা’র পরিচালনা পর্ষদের সদস্য এনামুল হক প্রমুখ। এছাড়া সভায় দুদক কমিশনার (অনুসন্ধান) ড. নাসিরউদ্দিন আহমেদ, দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Sahadat Hossain ৫ আগস্ট, ২০১৬, ১১:৫৯ এএম says : 0
বক্তব্য দিলেই কি দায়িত্ব শেষ?
Total Reply(0)
মনিরুল ইসলাম মনি ৫ আগস্ট, ২০১৬, ১১:৫৯ এএম says : 0
এটাতো পুরাতন কথা
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন