ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গতবছর এই সময়ে ভারতরত্ন পান প্রণব মুখার্জি, বললেন কন্যা শর্মীষ্ঠা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ৫:২৩ পিএম

ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জি গত বছর এসময় ভারতরত্ন পেয়েছিলেন, বাবার স্মৃতিচারণে আবেগঘন কন্যা শর্মীষ্ঠা একথা বলেন। গত বছরের সেই সুখস্মৃতির সাথে বর্তমান কঠিন সময়ের তুলনা করে টুইটে প্রণব কন্যা শর্মীষ্ঠা মুখার্জি বলেন, গত বছর ৮ আগস্ট আমার জীবনের অন্যতম খুশির দিন ছিল। কারণ, আমার বাবা ভারতরত্ন সম্মানে ভূষিত হয়েছিলেন। -টাইমস অব ইন্ডিয়া

জানা যায়, প্রণব মুখার্জি শুধু করোনায় আক্রান্ত নন, গত রোববার রাতে ভারসাম্য হারিয়ে বাথরুমে পড়ে গিয়েছিলেন। তাতে মাথায় গুরুতর আঘাত পান। মস্তিষ্কে রক্ত জমাট বেধে যাওয়ার পর অস্ত্রোপচারের পর তার অবস্থার কোনো পরিবর্তন হয়নি বলে চিকিৎসকরা জানিয়েছেন। তার মেয়ে বলেন, ঠিক এক বছর পরে, ১০ আগস্ট তিনি গুরুতর অসুস্থ। আশা করি ঈশ্বর সেটাই করবেন, যেটা তার জন্য সবচেয়ে মঙ্গলের এবং আমাকে শক্তি দেবেন যাতে সুখ ও দুঃখ–দুটোতেই সমানভাবে গ্রহণ করতে পারি। আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি, যারা এই সময়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

সোমবার প্রণব মুখার্জিকে নয়াদিল্লির সেনা হাসপাতালে ভর্তি করা হয়। তার মাথা ফাটেনি। বাইরে থেকে কোনও আঘাতের দাগও ছিল না। কিন্তু এমআরআই রিপোর্টে দেখা যায় মস্তিষ্কে আঘাত লেগে রক্ত জমাট বেধে গিয়েছে। সোমবারই অস্ত্রোপচার করে তা বের করা হয়। প্রথমে দুপুরে একবার, পরে রাতে ফের অস্ত্রোপচার হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন