শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

জাতীয় শোক দিবসে বিনামূল্যে সেবা দেবে বিএসএমএমইউ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ৮:২৫ পিএম

জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতি বছরের মতো এবারো বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। ওই দিন সকাল সাড়ে ৮ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এই সেবা প্রদান করা হবে। এছাড়া দিবসটি উপলক্ষে হাসপাতালের সব পরীক্ষা-নিরীক্ষা বিনামূল্যে প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে ইউরিন আর/এম/ই, সিবিসি, পিবিএফ, ইউরিন ফর সি/এস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এস. ক্রিয়েটিনিন, এস. এএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভিসি, এক্সরে চেস্ট, আল্ট্রাসনোগ্রাম অফ হোল এবডোমেন পরীক্ষা করা হবে।

বুধবার (১২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়ার সভাপতিত্বে এ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় শোক দিবসের কর্মসূচী বাস্তবায়নে বিশেষ করে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান ও উল্লিখিত পরীক্ষা-নিরীক্ষাসমূহ বিনামূল্যে প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালক (হাসপাতাল)-কে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়েছে।

কমসূচীর মধ্যে রয়েছে সকাল সোয়া ৮ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ। বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে কনভালেচেন্স প্লাজমা কালেকশন-এর নিমিত্তে ডোনার সিলেকশন, ধানমন্ডির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বনানী কবরস্থানে পুস্পস্তবক অর্পণ, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও তবারক বিতরণ এবং বাদ ফজর থেকে জোহর পর্যন্ত কেন্দ্রীয় মসজিদে কোরআন খানি। এছাড়াও রয়েছে অন্যান্য ধর্মাবলম্বীদের প্রার্থনা অনুষ্ঠানের ব্যবস্থা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন