ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফিট মেসিই যাচ্ছেন লিসবন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

আর মাত্র একদিন পরেই চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে শক্তিশালী বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাঠে নামবে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। তবে এর আগে দুঃসংবাদ শুনতে হয়েছে ক্লাবটিকে। দলের একজন খেলোয়াড় নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমেই জানিয়েছে কাতালান ক্লাবটি।
তবে আশার কথা সে খেলোয়াড়টি প্রথম স্কোয়াডের নয়। অন্যথায় বায়ার্নের বিপক্ষে দলের অনেক খেলোয়াড়কেই কোয়ারেন্টিনে রাখতে হতো তাদের। প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য ডাকা নয় খেলোয়াড়ের একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে তারা। খেলোয়াড়টির নাম জানানো হয়নি। তবে তার শরীরে কোনো উপসর্গ নেই এবং তিনি তার বাড়িতে কোয়ারেন্টিনে আছেন বলে জানানো হয়েছে।
চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচকে সামনে রেখে লিওনেল মেসিসহ দলের প্রথম স্কোয়াডের সকল খেলোয়াড় আলাদা গ্রুপে প্রস্তুতি নিচ্ছেন। অন্যদিকে আলাদা গ্রুপে জিয়ান-ক্লাইর তোদিবো, মৌসা ওয়েজ, কার্লেস অ্যালেনা, রাফিনহা, হুয়ান মিরান্দা এবং ওরিয়েল বুসকেতসদের সঙ্গে নতুন যোগ দেওয়া ম্যাথিয়াস ফের্নান্দেজ, পেদ্রি ও ফ্রান্সিস্কো ত্রিনকাও অনুশীলন করছিলেন।
এ নয় খেলোয়াড়ের কোন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তা নির্দিষ্ট করে বলেনি বার্সেলোনা কর্তৃপক্ষ। একজন খেলোয়াড় কোভিড-১৯ রোগে আক্রান্ত হলেও তাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে কোনো প্রভাব পড়বে না বলেই জানিয়েছে ক্লাবটি। কেননা ক্লাবের সিনিয়র দলের সঙ্গে এই খেলোয়াড়ের কোনোরকম যোগাযোগ হয়নি বলেও ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, ‘মঙ্গলবার বিকেলে খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষা করানোর পর গ্রুপের নয় জনের মধ্যে একজনের কোভিড-১৯ পজিটিভ এসেছে। খেলোয়াড়ের কোনো উপসর্গ নেই। তার শারীরিক অবস্থাও খুব ভালো। তবে তাকে এ মুহূর্তে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। খেলোয়াড়টি দলের সিনিয়র কোনো খেলোয়াড়ের সংস্পর্শে আসেননি। তাই লিসবনে বৃহস্পতিবার নির্দিষ্ট সময়েই পৌঁছাবে খেলোয়াড়রা।’
তবে একটি ভালো সংবাদও আছে কাতালুনিয়া দলটির জন্য। পুরোপুরি ‘ফিট’ হয়েই লিসবনে যাচ্ছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। নাপোলি ম্যাচে জয়ের দিন পায়ে গুরুতর চোট পেয়েছিলেন মেসি। তবে সব শঙ্কা দূর দিগন্তে মিলিয়ে দিলো গতপরশুর অনুশীলন। কোনও সমস্যা ছাড়াই পুরো দলের সঙ্গে ঘাম ঝরিয়েছেন মেসি। লিসবনে যাওয়া নিয়ে তাই কোনও সমস্যা থাকলো না আর্জেন্টাইন ফরোয়ার্ডের।
করোনার কারণে এবারের চ্যাম্পিয়নস লিগের ফরম্যাট পাল্টে গেছে। হোম অ্যান্ড অ্যাওয়ের বদলে পর্তুগালের রাজধানী লিসবনে হচ্ছে আট দলের ‘মিনি টুর্নামেন্ট’। বাংলাদেশ সময় আগামীকাল রাত ১টায় চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পদ্ধতির সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্নের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। সব কিছু ঠিক থাকলে আজই পর্তুগালের রাজধানী লিসবনের উদ্দেশ্যে রওনা দেবে কিকে সেতিয়েনের দল। ঘরোয়া ডাবল জেতার পর তারা ত্রিমুকুটের পথে বায়ার্ন। অন্যদিকে সব হারানো কাতালানদের সামনে চ্যাম্পিয়ন্স লিগ জেতার সুযোগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন