ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জালে দৈত্যাকৃতি মাছ

ডিএনএ ইন্ডিয়া | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

করোনার মধ্যেই এবার মৎস্যজীবীদের জালে ধরা পড়ল দৈত্যাকৃতি এক মাছ। যা দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। গত মঙ্গলবার রাতে আরব সাগরের কোলাবা থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে মৎস্যজীবীদের জালে ধরা পড়ে ওই বিশালাকার হাঙ্গরটি।
জানা গেছে, মৎস্যজীবীদের জালে ধরা পড়া ওই হাঙ্গরটির ওজন প্রায় ২ হাজার কেজিরও বেশি। গত বুধবার দৈত্যাকৃতি মাছটি বন্দরে নিয়ে আসা হলে সাধারণ লোকদের মাঝে একবার চোখের দেখা দেখতে হুড়োহুড়ি পড়ে যায়। অতি উৎসাহীদের অনেকেই আবার মাছের সঙ্গে সেলফিও তুলেন।
এদিকে এমন দানবাকৃতি মাছের ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে জোর গুঞ্জন। প্রকৃতি সংরক্ষণের জন্য আন্তর্জাতিক ইউনিয়ন এবং ভারতের বন্যজীবন সংরক্ষণ আইন, ১৯৭২ এর বিপন্ন প্রজাতির বৈশ্বিক তালিকায় এই প্রাণীটির ছবি রয়েছে।
জানা গেছে, বিশালাকার ডটেড হাঙরটি মাছ ধরার জালে জড়িয়ে পড়েতেই নিজেকে মুক্ত করার জন্য মরিয়া সংগ্রাম করেছিল। কিন্তু শেষ পর্যন্ত তার সব প্রচেষ্টা ব্যর্থ হয়। এমন তথ্য জানিয়েছেন ওই ট্রলারে থাকা একজন জেলে।
একদিকে অন্ধকার এবং অন্যদিকে আবহাওয়াজনিত কারণে ফিশিং ট্রলারটি মাছকে জালে টেনে নিয়ে গত বুধবার ভোরে মুম্বাই এসে পৌঁছয়। যদিও এতবড় মাছ এর আগে কখনও দেখা যায়নি বলেই জানিয়েছেন অধিকাংশ মৎস্যজীবীরা। ফলে এতবড় মাছ কীভাবে চলে আসল তা জানতে এবং পুরো বিষয়টি খতিয়ে দেখতে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন