ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

গ্রেফতার দুদকের ভুয়া ‘কমিশনার’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার আমিনুল ইসলাম পরিচয়দানকারী এক প্রতারককে গ্রেফতার করেছে সংস্থার একটি টিম। তার নাম মো.মোছাব্বির হোসেন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর অগ্রণী ব্যাংক লি’র বঙ্গবন্ধু এভিনিউ শাখা থেকে তাকে গ্রেফতার করা হয়। সংস্থার গোয়েন্দা শাখার পরিচালক মীর মো.জয়নুল আবেদীন শিবলীর তত্ত্বাবধানে অভিযানটি পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন উপ-পরিচালক একেএম মাহবুবুর রহমান। সঙ্গে ছিলেন উপ-পরিচালক মো.মশিউর রহমান ও সহকারী পরিচালক মোহাম্মদ জয়নাল আবেদীন।
সংস্থার জনসংযোগ শাখা থেকে জানানো হয়, দুদক টিম তথ্য-প্রযুক্তি ব্যবহার করে নিশ্চিত হয় যে, একাধিক প্রতারক এভাবে প্রতারণার মাধ্যমে মানুষকে ঠকিয়ে অর্থ আদায় করছে। দুদক টিম গোপন সংবাদেরভিত্তিতে জানতে পারে বৃহস্পতিবার চক্রের সদস্য মোছাব্বির অগ্রণী ব্যাংক বঙ্গবন্ধু এভিনিউ শাখা থেকে প্রতারণার মাধ্যমে অর্জিত অর্থ উত্তোলন করবেন। সেই অনুযায়ী তাকে হাতেনাতে ধরতে আশপাশেই ওঁৎ পেতে থাকেন টিমের সদস্যরা। মোছাব্বির ব্যাংকে প্রবেশ করামাত্র তাকে চ্যালেঞ্জ করে দুদক টিম। ব্যাংক হিসাব নম্বরসহ টাকা জমার বিষয়টি তুলে ধরে এবং তাৎক্ষণিকভাবে তাকে গ্রেফতার করে।

পরে দুদক নিশ্চিত হয় যে, ২০১৭ সালে দুদকের হাতে গ্রেফতার হওয়া প্রতারক মো. নজরুল ইসলাম নাঈমের টিমের সদস্য এই মোছাব্বির হোসেন। সেই বছর ১৯ এপ্রিল একই ধরনের অপরাধে নজরুল ইসলাম নাইমকে গ্রেফতার করে দুদক। পরে রামপুরা থানায় মামলা করা হয়। মামলাটি এখনও বিচারাধীন। মোছাব্বির নিজেকে কখনো দুদকের পদস্থ কর্মকর্তা কখনও দুদক কমিশনার আমিনুল ইসলাম বলে পরিচয় দিয়ে প্রতারণা করে আসছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন