শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পানিতে ডুবে শিশুসহ প্রাণ গেল ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

পানিতে ডুবে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন জেলায় ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে বরিশাল, জামালপুর ও নীলফামারীতে ২ জন করে, লালপুর, মির্জাপুর ও নেত্রকোণায় একজন করে।
বরিশাল : বরিশালের উজিরপুর ও আগৈলঝাড়া উপজেলায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, দুপুরে উজিরপুরের বরাকোঠা ইউনিয়নের চাউলাহার গ্রামের মহিবুল্লাহ বেপরীর আড়াই বছরের শিশু সন্তান আয়নামুল সবার অজান্তে বাড়ির পাশের পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরে অনেক খোঁজাখুঁজির পর স্বজনরা পুকুর থেকে ভাসমান অবস্থায় তাকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অপরদিকে আগৈলঝাড়ার সুন্দরগাঁও এলাকায় ইখতিয়ার হাওলাদারের তিন বছরের শিশু সন্তান ইসরাত জাহানও বাড়ির পাশে পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরে স্বজনরা পুকুর থেকে ভাসমান অবস্থায় তাকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
জামালপুর : জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা এলাকার নামাপাড়ায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে মর্মান্তিক এ ঘটনা ঘটে। মৃত দুই শিশু হলো- নামাপাড়ার ইসাহাক আলীর সন্তান সোয়াত (৪) ও ইয়াসমিন (৮)।
লালপুর (নাটোর) : নাটোরের লালপুরে পুকুরের পানিতে ডুবে মুন্নি খাতুন (০৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার দুড়দুড়িয়া ইউপির মনিহারপুর গ্রামের মুন্নার মেয়ে। গতকাল দুপুরে এই ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানাগেছে, দুুপুরে বাড়ির পাশে খেলা করছিলো মুন্নি। এসময় পরিবারের সকলের অঘচোরে বাড়ির পাশের একটি পুকুরে পড়ে যায় সে। পরে খোঁজাখুঁজির এক পর্যায় অচেতন অবস্থায় মুন্নিকে পুকুরের পানি থেকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মির্জাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে বন্যার পানিতে ডুবে নিলয় (১৫) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৭টার দিকে রাজাবাড়ি গ্রামের বাইনাচাল নামক স্থান থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিলয় উপজেলার গোড়াই ইউনিয়নের রাজাবাড়ি গ্রামের মো. আকতার মিয়ার ছেলে। সে রাজাবাড়ি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

নেত্রকোণা : নেত্রকোণার কলমাকান্দায় ডোবার পানিতে ডুবে দুই বছরের শিশু আল ইসলাম নামে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গত বুধবার সন্ধ্যায় উপজেলার রংছাতি ইউনিয়নের কালাইকান্দি গ্রামে নিজ বাড়ি সামনে ডোবার পানিতে ডুবে এ মৃত্যুর ঘটনাটি ঘটেছে। শিশু শিশু আল ইসলাম ওই গ্রামের মো. মাসুদ মিয়ার পুত্র।

নীলফামারী : নানা বাড়ি বেড়াতে এসে পুকুরের পানিতে ডুবে সাইমা ইসলাম (৫) ও সুমনা আক্তার (৬) নামের দুই খালাতো বোনের মৃত্যু হয়েছে। গত বুধবার নীলফামারীর ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের ঘোনপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন