ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমিরাত ফিলিস্তিনসহ গোটা মুসলিম বিশ্বের সঙ্গে চরম বিশ্বাসঘাতকতা করেছে : ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৩:১০ পিএম

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে মিলে সংযুক্ত আরব আমিরাত মুসলিম বিশ্বের সঙ্গে চরম বিশ্বাসঘাতকতা করেছে বলে তীব্র নিন্দা জানিয়েছে ইরান। তেহরান বলেছে, আবুধাবি এ কাজ করে কৌশলগত নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছে এবং এর অবশ্যম্ভাবী ফল হিসেবে মধ্যপ্রাচ্য অঞ্চলে প্রতিরোধ অক্ষ শক্তিশালী হবে।

সংযুক্ত আরব আমিরাত মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হওয়ার পর তেহরান আজ শুক্রবার এ প্রতিক্রিয়া জানাল।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার সকালে এক বিবৃতিতে বলেছে, নির্যাতিত ফিলিস্তিনি জাতিসহ বিশ্বের কোনো স্বাধীনচেতা জাতি অবৈধ দখলদার ও অপরাধী ইসরাইলের সঙ্গে তার অপরাধের ভাগীদারদের এই সম্পর্ক স্থাপন প্রক্রিয়াকে কখনো ক্ষমা করবে না।
বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিনি ভূখণ্ড ও মুসলমানদের প্রথম কেবলা আল-আকসা মসজিদ মুক্ত করার লক্ষ্যে গত সাত দশক ধরে যে প্রতিরোধ সংগ্রাম চলে এসেছে তা আজ হোক কিংবা কাল ইসরাইলসহ তার অপরাধের সকল সহযোগীকে একসঙ্গে গ্রাস করবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, একটি অবৈধ ও মানবতাবিরোধী রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে সংযুক্ত আরব আমিরাত চরম বিপজ্জনক কাজ করেছে। এই ঘটনার জের ধরে পারস্য উপসাগরে সম্ভাব্য যেকোনো পরিণতির জন্য আবুধাবিসহ এ অঞ্চলে তার সহযোগী সরকারগুলোকে দায়ী থাকতে হবে।
বিবৃতিতে বলা হয়, ইতিহাস বলে দেবে, সংযুক্ত আরব আমিরাত সম্পূর্ণ অন্যায়ভাবে ফিলিস্তিনি জাতিসহ গোটা মুসলিম উম্মাহর পিঠে যে খঞ্জর বসিয়েছে তার পরিণতিতে এ অঞ্চলের প্রতিরোধ অক্ষ আগের চেয়ে বেশি শক্তিশালী হবে। সেইসঙ্গে ইহুদিবাদী ইসরাইল ও তার তাবেদার আরব শাসকদের বিরুদ্ধে পারস্য উপসাগরীয় অঞ্চলে জনগণের ঐক্য ও সংহতি শক্তিশালী হবে। সূত্র: পার্স টুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (13)
md anwar ali ১৪ আগস্ট, ২০২০, ৪:১২ পিএম says : 0
ওরা ইয়াহুদির দালাল
Total Reply(0)
Rofi Ahmed ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৪ পিএম says : 0
যেসব মুসলিম দেশ ইসরায়েলের সংগে সম্পর্ক রাখবে 100%গ‍্যারান্টী দিয়ে বলতে পারি তারাই ধবংস প্রাপ্ত হবে।
Total Reply(0)
Sharif Ali ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৫ পিএম says : 0
এক শয়তান থেকে বাচতে অন্য শয়তানের আশ্রয়
Total Reply(0)
Helal Masud ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৫ পিএম says : 2
শয়তান টা এতো দিন নীরবে ইসরায়েলের সাথে সম্পর্ক করে গেছে এখন প্রকাশ্য হওয়ার ঘোষণা দিয়েছে। এই কাক শেয়ালের বাচ্চা পুরা আরব আমিরাত কে মুসলিম জাহানের কাছে প্রশ্নবিদ্ধ করে গেছে।
Total Reply(0)
Hafeez Asadullah ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৫ পিএম says : 1
বেইমানি করেছে আমিরাত
Total Reply(0)
Kafil Uddin ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৬ পিএম says : 0
আমিরাতের শাসক হলো শয়তান।
Total Reply(0)
Zillur Rahaman Kanchon ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৬ পিএম says : 0
সৌদি ও আরব আমিরাত জমজ ভাই। বিশ্ব মুসলিমদের সাথে এরা গাদ্দারী করে আসতেছে বহু আগে থেকেই। এখন শুধু প্রকাশ্যে আসলো। আল্লাহ তুমি বিচারের মালিক।
Total Reply(0)
MD Sajib Bhuyan ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৬ পিএম says : 0
এদের মুসলিম বললেও পাপ হবে এরা মুনাফিক
Total Reply(0)
Hm Firoz Alom ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৬ পিএম says : 0
কাফেররা ইসলামের যে ক্ষতি করেছে, তার চেয়েও বেশি ক্ষতি করেছে এই সব নাম ধারি মুসলিম মুনাফেকেরা।
Total Reply(0)
Mohammed Abu Jafar Chy ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৭ পিএম says : 0
ফিলিস্তিন সহ সমস্ত মুসলিম উম্মাহর পিঠে পেছন থেকে ছুরি মারলো আরব আমিরাত ও সৌদি শাসক গোষ্ঠী, ক্ষমতার লোভ ও বিলাসবহুল জীবনযাপন তাদেরকে অন্ধ করেছে... তাদের ধ্বংস অনিবার্য.
Total Reply(0)
Zakir Ahmed ১৪ আগস্ট, ২০২০, ৫:৪৭ পিএম says : 2
মুসলমানদের ব্যাপারে ইরানের কথা বলার কোন অধিকার নেই
Total Reply(1)
elu mia ১৪ আগস্ট, ২০২০, ৯:৫০ পিএম says : 0
ঠিক বলসেন।
elu mia ১৪ আগস্ট, ২০২০, ৯:৪৯ পিএম says : 0
আরব আমিরাত আর সৌদি দুইটার শাসকই খারাপ এতে কোন সন্দেহ নাই,কিন্তু ইরানের মতো বড় শয়তান মধ্য প্রাচ্যতে নাই।অরা সুন্নি মুসলিমদের ভিতর থেকে ধংশ করার জন্য মরিয়া।ওরা কসাই আসাদের বড় সাপরটার। কসাই আসাদ নিজেও শিয়া।
Total Reply(0)
জেকব ১৫ আগস্ট, ২০২০, ১১:৪১ এএম says : 0
পাপ যখন বারি হয়ে যাই তখনই মানুষের উপর খোদাই গজব নাজিল হয়। আজ দিবালোকের মত পরিষ্কার বর্তমান ইমারত আর সৌদির শাসকদের পাপ অনেক ভাড়ি হয়া গিয়াছে। তাইতারা এই ভূল সিদ্ধান্ত নিয়াছে।তার পরিণতি কতযে ভয়াবহ হবে।তা এই শাসকদয় ভূজতে পারে। এরা কাশ্মীরের ভাইদের যখন হত্যা করে মুদি তখন থাকে সে জন্য ফুলের মালাদে।আবার অন্যদিকে।ইসরায়েলের সাথে কুটনৈতিক সমপর্ক করে। এইজন্য শাসন ভার যদি অপরনতি কারু হাতে যায় তার ভয়াবহতা কত ভয়ংকর হয় তা সময়ে বলে দেবে।ঐযে একটা প্রবাদ আছেনা রাজার দূষে রাজ্য নষ্ট প্রজা কষ্ট পাই নারির দুশে সংসার নষ্ট শান্তি চলে যায়। আজ থেকে মধ্যেপ্রাচ্য আরও অশান্তিহলো।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন