ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমিরাতের রাষ্ট্রদূতকে তলব করল ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৪:২৯ পিএম

সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার ঘোষণা দেয়ার পর রামাল্লায় নিযুক্ত আমিরাতের রাষ্ট্রদূতকে তলব করেছে ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষ।

স্বশাসন কর্তৃপক্ষের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি গতকাল (বৃহস্পতিবার) রামাল্লায় নিযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতকে তার মন্ত্রণালয়ে ডেকে পাঠান। একইসঙ্গে স্বশাসন কর্তৃপক্ষ আবুধাবিতে নিযুক্ত নিজের রাষ্ট্র্রদূতকে রামাল্লায় ফিরে যেতে বলেছে।

আগামী নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হতে মরিয়া ডোনাল্ড ট্রাম্পের নিরলস প্রচেষ্টার ফলশ্রুতিতে গতকাল (বৃহস্পতিবার) ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয় সংযুক্ত আরব আমিরাত।

শিগগিরই আরব আমিরাত ও ইসরাইলি কর্মকর্তারা হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে এ সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তিতে সই করবেন বলে ঘোষণা করা হয়েছে।

আবুধাবির পক্ষ থেকে এ সমঝোতার ঘোষণা নিশ্চিত করার পর ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো এর বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ১৪ আগস্ট, ২০২০, ৫:৩৭ পিএম says : 0
All the so called muslim countries ruler's are taghut/murtard/munafiq as such we are suffering in their hand and also by Kafir nations.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন