বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণপরিবহনে ৬০ শতাংশ বর্ধিত বাস ভাড়া প্রত্যাহার করুন ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৮:৪৯ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ করোনা সঙ্কটের কারণে গণপরিবহনে ৬০ শতাংশ বর্ধিত বাসভাড়া প্রত্যাহার করে আগের ভাড়া বহাল রাখার দাবি জানিয়েছেন।

আজ শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, করোনা সঙ্কট রয়ে গেলেও দেশে এখন কোনো গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানছে না। যেসব শর্ত অনুসরণ করে বর্ধিত ভাড়া আদায়ের কথা বলা হয়েছিল, তার কোনোটাই মানা হচ্ছে না বাসগুলোতে। সেই পুরনো কায়দায় গাদাগাদি করে যাত্রী পরিবহন করা হচ্ছে। ইউনুছ আহমাদ বলেন, আবার এই করোনাকালে ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য সরকারের বর্ধিত ৬০ শতাংশ ভাড়ার চেয়েও অধিকাংশ রুটে বেশি ভাড়া আদায় করা হচ্ছে। এতে করোনা সঙ্কটে কর্মহীন ও আয় কমে যাওয়া দেশের সাধারণ মানুষের যাতায়াত ভাড়া পরিশোধ করতে হিমশিম খেতে হচ্ছে। তিনি বলেন, সরকার যাত্রী প্রতিনিধি বাদ দিয়ে মালিকদের নিয়ে বৈঠক করে এই সঙ্কটে জনগণের ওপর একচেটিয়াভাবে বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে দিয়েছে। এ ঘোষণার পর পরই দেশব্যাপী চলাচলরত বাস-মিনিবাসের সঙ্গে লেগুনা, হিউম্যান হলার, টেম্পো, অটোরিকশা, প্যাডেলচালিত রিকশা, ইজিবাইক, নসিমন-করিমন, টেক্সিক্যাবসহ সব যানবাহনের ভাড়া প্রায় দ্বিগুণ হয়ে যায়। এতে যাত্রীদের স্বার্থ চরমভাবে উপেক্ষিত হচ্ছে।

মহাসচিব অবিলম্বে স্বাস্থ্যবিধির নামে গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার করে দেশের প্রতিটি রুটে পূর্বের ভাড়া বহালের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি জানান। তিনি আরও বলেন, গণপরিবহনে যাতায়াত করে থাকেন নি¤œও মধ্যবিত্তের মানুষ। বাসভাড়া দ্বিগুণ করার প্রস্তাবের পর সারাদেশে সাধারণ মানুষ প্রতিমুখর হয়ে উঠলে সরকার জনগণের দাবির প্রতি কোন তোয়াক্কা না করে ৬০ ভাগ বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে জনদুর্ভোগ দিন দিন বাড়ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md afikur Rahman ১৫ আগস্ট, ২০২০, ১১:৪৮ এএম says : 0
এটা ঠিক না। সব যেহেতু আগের নিয়মে চালু করা হয়েছে তাহলে বাস ভাড়া আগের নিয়ম করা উচিত কারন বাসে মানা হছে না কনো কিছ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন