ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

কোপা আমেরিকাশুরু ১১ জুন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

 

প্রথমবারের মতো দুটি দেশে হতে যাওয়া ২০২১ সালের কোপা আমেরিকা মাঠে গড়াবে আগামী বছরের ১১ জুন। ১০ জুলাই ফাইনাল হবে কলম্বিয়ার মেত্রোপলিতান স্টেডিয়ামে। আসরটি মূলত হওয়ার কথা ছিল গত জুন-জুলাইয়ে। কোন গ্রুপে কারা, তাও নির্ধারণ হয়েছে আগেই। তবে বিশ্বজুড়ে কোভিড-১৯ মহামারীর কারণে তা এক বছরের জন্য পিছিয়ে দেয় আয়োজক কমিটি।

আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে যাওয়া আসরের পরিবর্তিত সূচি গতপরশুই প্রকাশ করেছে কনমেবল। আর্জেন্টিনার বুয়েনস আইরেসে হবে উদ্বোধনী ম্যাচ। পূর্ব ঘোষণা অনুযায়ী, বুয়েনস আইরেসের মনুমেন্তালে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গত আসরের দুই সেমি-ফাইনালিস্ট আর্জেন্টিনা ও চিলি।
দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সঙ্গে ‘এ’ গ্রুপে আছে রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে, অস্ট্রেলিয়া, বলিভিয়া, চিলি ও প্যারাগুয়ে। ‘বি’ গ্রুপে ৯ বারের শিরোপা জয়ী ব্রাজিলের সঙ্গী কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা, একুয়েডর ও পেরু। এদের মধ্যে অস্ট্রেলিয়া ও কাতার অতিথি দল।
চিলির বিপক্ষে ম্যাচের পর ১৫ জুন উরুগুয়ে, ১৯ জুন প্যারাগুয়ে, ২২ জুন অস্ট্রেলিয়া এবং ২৭ জুন বলিভিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ১২ জুন কলম্বিয়া-একুয়েডর ম্যাচ দিয়ে শুরু হবে ‘বি’ গ্রুপের খেলা। গত আসরের চ্যাম্পিয়ন ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচ খেলবে ১৩ জুন; ভেনেজুয়েলার বিপক্ষে। এরপর ১৭ জুন পেরু, ২১ জুন কাতার, ২৪ জুন কলম্বিয়া ও ২৮ জুন একুয়েডরের বিপক্ষে মাঠে নামবে তিতের দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন