বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিলেটে এক পরিবারের তিনজনসহ নিহত ছয়

সড়কে ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ছুটির দিনেও সড়কে থামছে না মৃত্যু। কুড়িগ্রামে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার রেশ না কাটতেই সিলেটে এক পরিবারের তিনজনসহ ছয়জন নিহত হয়েছেন। জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় যাত্রীবাহী বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারা দেশে সড়কে আরো ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে কুষ্টিয়া, বরিশাল, গাজীপুর, ভোলা, নাটোর, কুড়িগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় একজন করে। আহত হয়েছেন ১০ জন।

সিলেট : ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানীনগরে মামুন পরিবহনের একটি বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক পরিবারের তিন শিশুকন্যাসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওসমানীনগর উপজেলার সাদিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওসমানীনগর উপজেলার মোবারকপুর গ্রামের আলাউদ্দিনের ছেলে অটোরিকশাচালক জুনেদ মিয়া (২৮), তার সহযোগী জাহাঙ্গীর আলম, একই উপজেলার গোয়ালাবাজারের ব্রাহ্মণগ্রামের কমরু মিয়ার মেয়ে আরিফা বেগম (১২), খাদিজা বেগম (২), খাদিজার খালা হামিদা বেগম (৩৫) ও কমরু মিয়ার ভাতিজি ফজলে মিয়ার মেয়ে কারিমা বেগম (৩)।

হাইওয়ে পুলিশের শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এরশাদুল হক ভূঁইয়া জানান, ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী মামুন পরিবহনের একটি বাস ও বিপরীত দিক থেকে শেরপুরগামী সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই অটোরিকশার এক যাত্রী নিহত হন। গুরুতর আহত হন আরও সাতজন। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক দুই শিশুসহ আরও চারজনকে মৃত ঘোষণা করেন। রাত ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় খাদিজা নামের আরেক শিশুর মৃত্যু হয়। এ নিয়ে এই দুর্ঘটনায় ছয়জন মারা গেছেন। ওসি আরও জানান, দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। তবে মামুন পরিবহনের বাসের চালক পালিয়ে গেছেন। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে কভার্ডভ্যানের চাপায় গতকাল আনোয়ার মিয়া (৪০) নামের এক ট্রাক্টর হেলপার নিহত হয়েছে। সে উপজেলার সিংগারবিল এলাকার মুসলেম মিয়ার ছেলে।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের রাজারহাটে মোটর সাইকেল-অটোরিকশার সংঘর্ষে রবিউল ইসলাম (২৩) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল দুপুরের দিকে রাজারহাট উপজেলার চায়না বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রবিউল ইসলাম রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের মসরুত নাখেন্দা গ্রামের বিপ্লব শেখের ছেলে।

নাটোর : নাটোরে সড়ক দুর্ঘটনায় মোতালেব হোসেন (৪৮) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাতে গুরুদাসপুরে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত মোতালেব হোসেন সদর উপজেলার লালমনিপুরের চাঁদ হোসেনের ছেলে। তিনি বড়হরিশপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।
ভোলা : ভোলায় দ্রুতগামী মাইক্রোবাসের চাপায় মো. মিজানুর রহমান হাওলাদার (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় মো. নকীব (২৮) নামে আরেক যুবক আহত হয়েছেন। গতকাল সকালে ভোলার বোরহানউদ্দিন উপজেলার বোরহানগঞ্জ বাজার এলাকায় ভোলা-চরফ্যাশন সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মিজানুর রহমান উপজেলার হাসাননগর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের কুব্বাত হাওলাদার বাড়ির মো. সামছুল হক হাওলাদারের ছেলে।

গাজীপুর : গাজীপুরে পিক-আপ থেকে সড়কে পড়ে যাওয়া এক মাছ ব্যবসায়ী অপর একটি কাভার্ড ভ্যানের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দূর্ঘটনা ঘটে। নিহতের নাম নিখিল চন্দ্র দাস (৪৮)। তিনি গাজীপুরের শ্রীপুর উপজেলার লক্ষীপুর গ্রামের জগত চন্দ্র দাসের ছেলে।
বরিশাল : জেলার আগৈলঝাড়া উপজেলার যবসেন সড়কে গত বুধবার দিবাগত রাতে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আরোহী এক শিক্ষার্থী নিহত ও উভয় মোটরসাইকেলের চালকসহ চারজন গুরুতর আহত হয়েছে।

কুষ্টিয়া : কুষ্টিয়ার কুষ্টিয়া সদর উপজেলার ভাদালিয়া এলাকায় ট্রাকচাপায় শাহিনুর রহমান সাবু (৩৫) নামে এক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহিনুর একই উপজেলার পিয়ারপুর এলাকার আছির উদ্দিনের ছেলে। তিনি যমুনা ব্যাংক যশোর শাখার সিনিয়র মার্কেটিং এক্সিকিউটিভ অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের রশিদাবাদ এলাকায় সিএনজি অটোরিকশা ও মোটর সাইকেলের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও একজন। গতকাল সকাল ৯টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কের রশিদাবাদ বেইলি সেতু এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এদিকে ঘটনার পর স্থানীয়রা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এতে প্রায় এক ঘণ্টা ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। নিহত মজিবুর পাকুন্দিয়া উপজেলার নারান্দি পশ্চিমপাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন