শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বন্যার্তদের মাঝে এখন পর্যন্ত প্রায় ১৩ হাজার মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১:৫৬ পিএম

সাম্প্রতিক অতিবর্ষণে সৃষ্ট বন্যায় ৩৩ টি জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য এ পর্যন্ত ১৯ হাজার ৫১০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। আর বন্যার্তদের মাঝে ১২ হাজার ৮১৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।
আজ এক সরকারি তথ্যবিবরণীতে একথা বলা হয়।

বন্যাকবলিত জেলা প্রশাসনসমূহ থেকে ১৪ আগস্ট পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, নগদ বরাদ্দ দেয়া হয়েছে চার কোটি ২৭ লাখ টাকা এবং বিতরণ করা হয়েছে প্রায় তিন কোটি টাকা। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে এক কোটি ৫৪ লাখ টাকা এবং বিতরণ করা হয়েছে এক কোটি এক লাখ টাকা।

গো খাদ্য ক্রয়ের জন্য বরাদ্দ দেয়া হয়েছে তিন কোটি ৩০ লাখ টাকা এবং বিতরণের পরিমাণ দুই কোটি ৪ লাখ টাকা। শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৬৮ হাজার এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৪১ হাজার ২৮৬ প্যাকেট।

এছাড়াও ঢেউটিন বরাদ্দ দেয়া হয়েছে ৪শ’ বান্ডিল এবং বিতরণ করা হয়েছে ১শ’ বান্ডিল। আর গৃহ মঞ্জুরি বাবদ বরাদ্দ দেয়া হয়েছে ১২ লাখ টাকা এবং বিতরণ করা হয়েছে ৩ লাখ টাকা।

বন্যাকবলিত জেলাসমূহ হচ্ছে-ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, ফরিদপুর, মুন্সিগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী, নওগাঁ, নাটোর, সিরাজগঞ্জ, বগুড়া, পাবনা, রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ এবং সুনামগঞ্জ।

তথ্যবিবরণীতে বলা হয়, বন্যাকবলিত উপজেলা ১৬২টি এবং ইউনিয়ন এক হাজার ৬৫টি । পানিবন্দি পরিবার ৮ লাখ ৪১২ টি এবং ক্ষতিগ্রস্ত ৫০ লাখ ২৮ হাজার ৬৪৬ জন । বন্যায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ৪৪ জন।

বন্যা কবলিত জেলা সমূহে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে ১ হাজার ১১৭ টি। আশ্রয় কেন্দ্রসমূহে আশ্রয় নিয়েছেন ৩৫ হাজার ৬৪০ জন। বন্যাকবলিত জেলাসমূহে মেডিকেল টিম গঠন করা হয়েছে ৮৭৬ টি এবং বর্তমানে চালু আছে ২৫০টি।

সূত্র: বাসস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন