ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টিকটকের জন্য ৪৫ দিন সময় বৃদ্ধি করলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৩:০৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে টিকটকের ব্যবসা গুটিয়ে নিতে অথবা বিক্রি করতে অ্যাপটির মালিকানাধীন কোম্পানি বাইটড্যান্সকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক নির্বাহী আদেশে আগে বলেছিলেন, ২০ সেপ্টেম্বরের ভেতরে সিদ্ধান্ত নিতে হবে টিকটকের। কিন্তু এখন টিকটক সময় পাচ্ছে ১২ নভেম্বর পর্যন্ত। আগের নির্বাহী আদেশে এই সময়সীমা ৪৫ দিন ছিল। এখন সময় বাড়িয়ে ৯০ দিন নির্ধারণ করা হয়েছে। -সিএনএন, বিবিসি, ভার্জ নিউজ

 

আদেশে ট্রাম্প লিখেছেন, এমন অনেক প্রমাণ আছে, যা আমাকে বিশ্বাস করিয়েছে বাইটড্যান্স আমাদের জাতীয় নিরাপত্তা হুমকিতে ফেলার মতো কাজ করতে পারে। তাই তাদের জন্য সময় বাড়ানো হলেও ব্যবসার নিয়ন্ত্রণ তাদের কাছে রাখা যাবে না। টিকটক নিষিদ্ধের কথা ট্রাম্প কয়েক বছর ধরেই বলে আসছেন। তার শঙ্কা, চীন সরকারকে আমেরিকার তথ্য সরবরাহ করে ছোট ভিডিও বানানোর এই অ্যাপটি। এমন আলোচনার ভেতর স¤প্রতি টিকটকের বিরুদ্ধে নির্বাহী আদেশে সই করেন তিনি। ওই আদেশের পর জানা যায়, মাইক্রোসফট অ্যাপটি কিনে নেয়ার চেষ্টা করছে।

এদিকে মাইক্রোসফটকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, ছোট ভিডিও বানানোর এই অ্যাপটি অধিগ্রহণ করার আগে কোম্পানিটি নিরাপত্তা ব্যবস্থা সম্পূর্ণ খতিয়ে দেখবে। মাইক্রোসফটের আশা, টিকটকের মালিকানাধীন কোম্পানি বাইটড্যান্সের সঙ্গে তারা নির্ধারিত সময়ের ভেতর আলোচনা শেষ করতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন