ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে ট্রলার ও ফাঁদসহ সাত হরিণ শিকারি আটক

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৫:৩৪ পিএম

পূর্ব সুন্দরবনের কচিখালী অভয়ারন্য এলাকার পক্ষির চর থেকে সাতজন হরিণ শিকারিকে আটক করেছে বন রক্ষীরা। এসময় তাদের কাছ থেকে একটি ট্রলারসহ হরিণ শিকারের ফাঁদ ও জাল জব্দ করা হয়। শনিবার ভোর ৫ টার দিকে জ্ঞানপাড়া টহল ফাঁড়ির বন রক্ষীরা গোপন সংবাদের ভিত্তিতে শিকারিদের আটক করে।
বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ জয়নাল আবেদীন জানান, পাথরঘাটা উপজেলার জ্ঞানপাড়া এলাকার কুখ্যাত হরিণ শিকারী আর্ধশতাধিক মামলার আসামী মালেক গোমস্তার সহযোগী ইব্রাহীম বিশ্বাস তার লোকজন নিয়ে সুন্দরবনে যায়। এ খবর পেয়ে জ্ঞানপাড়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাদিক মাহমুদ বন রক্ষীদের নিয়ে বনে তল্লাশি অভিযান চালায়। একপর্যায়ে ভোর ৫টার দিকে কচিখালীর পক্ষির চর থেকে তাদের আটক করতে সক্ষম হয়। আটককৃতরা হচ্ছে, পাথরঘাটা উপজেলার দক্ষিন চরদুয়ানী গ্রামের মুনসুর আলী বিশ্বাসের পুত্র দলনেতা ইব্রাহীম বিশ্বাস (৩৫), ইব্রাহিমের পুত্র মোঃ ইউনুচ (১৮), একই গ্রামের মোঃ ইসমাইলের পুত্র মোঃ মোস্তফা (৩০), পাথরঘাটার উপজেলার সায়রাবাদ গ্রামের আঃ হকের পুত্র শুকুর আলী (১৯), উত্তর কাঠালতলী গ্রামের আঃ হামিদের পুত্র ইলিয়াস (৩০), তালুকের চরদুয়ানী গ্রামের হাবিব মোল্লার পুত্র রাজু (২৫) ও মঠবাড়িয়া উপজেলার নলি গ্রামের আঃ ছালাম কাজির পুত্র জাকির কাজি (৩৫)।
এসময় তাদের কাছ থেকে একটি ইঞ্জিন চালিত ট্রলার, দুইশত হাত ইলিশের জাল ও দুইশত হাত নাইলনের তৈরী হরিণ শিকারের ফাঁদসহ কয়েকটি দা ও ছুরি জব্দ করা হয়।
আটককৃতদের বন আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরন করা হবে। আটক হরিণ শিকারি ইব্রাহিম বিশ্বাস প্রায় দুই মাস আগে কটকা অভয়ারণ্য এলাকার ছাপড়াখালি এলাকা থেকে হরিণসহ বন বিভাগের হাতে আটক হয়েছিল বলে এসিএফ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন