বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এনআরবিসি ব্যাংকের জাতীয় শোক দিবস পালন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৬:১২ পিএম

এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে। শনিবার (১৫ আগস্ট) ব্যাংকের প্রধান কার্যালয়ে এ উপলক্ষ্যে এক শোকসভার আয়োজন করা হয়। শোকসভায় মুখ্য আলোচক হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন একুশে পদকপ্রাপ্ত লেখক ও গবেষক, বঙ্গবন্ধু পরিষদ, যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ও এনআরবিসি ব্যাংকের পরিচালক বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন নবী। বিশেষ আলোচক হিসেবে ভিডিও কনফারেন্সে যোগ দেন বঙ্গবন্ধু পরিষদ, রাশিয়া শাখার সভাপতি ও ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ রাশিয়া শাখার সাধারণ সম্পাদক ও ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল, ভিডিও কনফারেন্সে ছিলেন বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও ব্যাংকের পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, প্রতিষ্ঠিাতা চেয়ারম্যান ফরাছত আলী। আলোচকরা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা করেন। এছাড়া, ভিডিও কনফারেন্সে নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আদনান ইমাম, পরিচালক মোহাম্মদ ওলিউর রহমান, পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান, স্পন্সর, শেয়ারহোল্ডাররা এবং ব্যাংকের সকল শাখার কর্মকর্তাবৃন্দ যুক্ত ছিলেন।

শোকসভার মুখ্য আলোচক বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন নবী বলেন, বঙ্গবন্ধু আজীবন শোষিত মানুষের পক্ষে লড়াই করেছে। তাঁর অপরিসীম ত্যাগ ও সংগ্রামের কারণেই স্বাধীন দেশের নাগরিক হিসেবে গর্ববোধ করি। আমাদের সবাইকে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে। তিনি বঙ্গবন্ধু হত্যাকান্ডে ফাঁসির দন্ডপ্রাপ্ত বাকি খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার দাবি জানান।

ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল স্বাধীনতা ও মানুষের অর্থনৈতিক মুক্তি। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমাদের অর্থনৈতিক মুক্তি জন্য কাজ করতে হবে। এই লক্ষ্যেই দেশের কৃষি ও শিল্প প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায় এনআরবিসি ব্যাংক কাজ করে চলেছে। ব্যাংকের পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম তাঁর বক্তব্যে, স্বাধীন বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অনস্বীকার্য অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, আজকের গণতান্ত্রিক বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের ফসল।

শোকসভার আগে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল এর নেতৃত্বে ব্যাংকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। এ সময় ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মুখতার হোসেন সহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। শোকসভার আগে এনআরবিসি সাংস্কৃতিক টিম বঙ্গবন্ধু বিষয়ক সংগীত পরিবেশন করে। শোকসভায় ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহত সকল শহীদদের রুহের শান্তি কামনায় দোয়া অুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন