ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নদী বেঁচে থাকলেই বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ হবে : নৌ-প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৬:৪৯ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নপূরণ করতে হলে নদীকে বাঁচিয়ে রাখতে হবে। শনিবার রাজধানীর মতিঝিলের বিআইডব্লিউটিএ ভবনে নৌ পরিবহন মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু নদী নিয়ে নানা পরিকল্পনা হাতে নিয়েছিলেন। কিন্তু তার সেই পরিপকল্পনা সফল করতে দেয়নি হত্যাকারীরা। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র পরিণত করতে চেয়েছিল তারা। নদীমাত্রিক এই বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে নদীকে বাঁচিয়ে রাখতে হবে, নদী বেঁচে থাকলেই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১৫ আগস্ট ও ৩রা নভেম্বরের খুনি এবং খুনিদের মদদদাতা জিয়াউর রহমান। খুনিদের দায়মুক্তির অধ্যাদেশকে যখন আইনে পরিণত করেন, তখনই প্রমাণিত হয় জিয়া ১৫ আগস্টের হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত। পনের আগস্টের হত্যাকান্ডকে ধামাচাপা দিতে দেশে লুটেরা দুর্নীতির ধারা সৃষ্টি করেছিল, সেখান থেকে এখনো বেড়িয়ে আসা যায়নি। প্রতিমন্ত্রী বলেন, বিশ্বে অনেক দেশের জাতির পিতাকে হত্যা করা হয়েছে কিন্তু বাংলাদেশের মতো জাতির পিতাসহ তার পরিবারকে হত্যার মতো পৈশাচিক ঘটনা ঘটেনি। এর ফলে সামাজিক অবক্ষয় ঘটেছে। মেধা মননের বিকাশ ঘটেনি, আইনের শাসন প্রতিষ্ঠিত হয়নি। আলোচনা সভায় রিভারাইন পিপলের মহাসচিব শেখ রোকন বঙ্গবন্ধুর নদী-দর্শন ও এশীয় শতাব্দীর বাংলাদেশ শীর্ষক মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।
নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান খাজা মিয়া, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন