বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মিয়ানমারে বন্দুকধারীদের গুলিতে রাখাইন রাজ্যের পুলিশ প্রধান নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৭:২৭ পিএম

মিয়ানমারে বন্দুকধারীদের গুলিতে রাখাইন রাজ্যের পুলিশ প্রধান নিহত হয়েছেন। দেশটির পুলিশবাহিনীর এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করা হয়েছে। রাখাইনের কায়াকতাও শহরে গত বুধবার রাতে প্রদেশটির পুলিশ প্রধান ক্যাপ্টেন তুন নাইং উ’র মৃত্যু হয় বলে খবরে বলা হয়েছে। - মিয়ানমার টাইমস, টুডে নিউজ, জি নিউজ

জানা যায়, এ সময় উ’র সঙ্গে ছিলেন তার সহযোগী সাব-ইন্সপেক্টর।পুলিশ স্টেশনের কাছেই একটি শপিং মল থেকে কেনাকাটা করে ফিরতেই তাদের ওপর গুলি চালায় অজ্ঞাত বন্দুকধারীরা। তাদের মধ্যে একজন ক্যাপ্টেন তুন নাইং উ’র মাথায় গুলি করেন। সাব-ইন্সপেক্টর অং মায়ো তুন বন্দুকধারীদের সঙ্গে ধস্তাধস্তি করেও কাউকে আটক করতে পারেননি। দুটি মোটরসাইকেলে করে পালিয়ে যায় চার বন্দুকধারী। এই হামলার মোটিভ এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ। তবে একটি সূত্র জানিয়েছে, সন্ত্রাসবাদবিরোধী আইনের আওতায় ঘটনাটির তদন্ত চলছে।

তবে সন্ত্রাসবাদী গ্রুপ আরাকান আর্মি এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। গত বছর থেকে এখন পর্যন্ত তাদের আক্রমণে অন্তত ২৪ জনের বেশি পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও অনেকে। গত ২৩ মার্চ আরাকান আর্মিকে একটি সন্ত্রাসবাদী গ্রুপ হিসেবে তালিকাভুক্ত করে মিয়ানমার সরকার। তাদের বিরুদ্ধে অভিযোগ, নিরীহ অস্ত্রহীন সাধারণ নাগরিকদের হত্যা ও অপহরণ করে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন