ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে জাতীয় শোক দিবস পালিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৮:০৪ পিএম

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের দাবী জানিয়ে বরিশাল সহ দক্ষিণাঞ্চলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসের শুরুতে বরিশালে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজন করা হয়েছে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের।
শুক্রবার দিবাগত রাত ২টায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক এমপির পক্ষে শনিবার সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৯টায় জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করা হয়েছে। এসময় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুস সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। একই সময়ে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের দাবী জানান।
এদিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর মুর‌্যালে বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, পুলিশের রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এবং জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান সহ সরকারি বিভিন্ন দফতরের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। বরিশাল প্রেসক্লাব ও বরিশাল সাংবাদিক ইউনিয়ন পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে।
জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে শনিবার ভোরে জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরন এবং কালো পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসন সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া নগরজুড়ে কোরআন খানি ও দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন