বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করতে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই’- সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৮:২৯ পিএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ (দোহার- নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করতে শেখ হাসিনার নেতৃত্বের কোনো বিকল্প নেই। তিনি বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই অর্থনৈতিকভাবে শক্তিশালী হয়ে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতো। শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গত সাড়ে ১১ বছরে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে যে অবস্থানে এসেছে, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আশির দশকেই এই অবস্থানে থাকতো। বর্তমান বাংলাদেশ মালয়েশিয়া কিংবা সিঙ্গাপুর হতো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজুর সভাপতিত্বে আলোচনা সভায় সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধুর বিকল্প নেই। বঙ্গবন্ধু শুধুই বঙ্গবন্ধু। তিনি বিশ্ব রাজনীতিবিদদের আইডল। বঙ্গবন্ধুর কণ্ঠ বিশ্বের নির্যাতিতের পক্ষের হাতিয়ার। আমরা এখন পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়িয়েছি। এর সবটুকু অবদান বঙ্গবন্ধু ও তার পরিবারের।

তিনি বলেন, দেশ স্বাধীন না হলে আমরা ভিখারি জাতি হিসেবে থেকে যেতাম। জননেত্রী শেখ হাসিনাকে পুন:রায় রাষ্ট্রনায়ক করার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসমাপ্ত কাজ বাস্তবায়নের সুযোগ সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা দূরদর্শী নেতৃত্ব দিয়ে দেশকে বিশ্ব দরবারে সাহসী ও উন্নয়নশীল জাতি হিসাবে নতুনভাবে দাঁড় করিয়েছে। কোন ষড়যন্ত্রই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এলাকার উন্নয়ন কার্যক্রম তুলে ধরে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, দোহার নবাবগঞ্জের ব্রীজ কার্লভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের কাজ এগিয়ে চলছে। সুতরাং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, দোহার-নবাবগঞ্জ রক্ষা বাঁধ নির্মাণ হয়েছে। এলাকার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কর্মকা- চালিয়ে যাচ্ছে। উন্নয়ন অব্যাহত রাখতে এলাকার জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেন এই জনপ্রতিনিধি। দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়তে আমরা আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছি বলেও উল্লেখ করেন তিনি।

সালমান এফ রহমান বলেন, করোনাভাইরাস সারা পৃথিবীকে ওলট-পালট করে ফেলছে। বাংলাদেশও এর বাইরে না। তারপরও সরকারের দক্ষ নেতৃত্বের কারণে আমরা অনেকটা সফলভাবে মোকাবিলা করছি। এর মধ্যে দেশব্যাপী বন্যা হওয়ায় আরেকটা পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে। সেজন্য উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি, দলীয় নেতাকর্মী ও নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন ঝিলু ছাড়াও সাবেক গণপরিষদ সদস্য আবু মো. সুবিধ আলী টিপু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জালাল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু বকর সিদ্দিক আবু প্রমুখ উপস্থিত ছিলেন। পরে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ নাঈমের সভাপতিত্বে অপর এক আলোচনায় অংশগ্রহণ করেন সালমান এফ রহমান। এ সময় দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেনসহ উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি, দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Harun Rashid ১৫ আগস্ট, ২০২০, ৮:৩৬ পিএম says : 0
বিনম্র শ্রদ্ধায় ও ভালবাসায় স্মরন করছি ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকদের হাতে নিহত জাতির জনক বঙ্গবন্ধু সহ পরিবারের সকল সদস্যদের।মহান রাব্বুল আলামিনের কাছে নিহত সকলের বিদেহী রুহের মাগফেরাত ও জান্নাত কামনা করছি।
Total Reply(0)
Kabir Nawaz Shaku ১৫ আগস্ট, ২০২০, ৮:৩৭ পিএম says : 0
রাব্বুল আল-আমীন, মাননীয় প্রধানমন্ত্রীর পরিবার কে যারা র্নিমম ভাবে হত্যা করেছে তাদের সঠিক বিচার এই বাংলার মাটিতে বাস্তবায়িত করার তৌফিক দান করুন।
Total Reply(0)
Dipto Sinha ১৫ আগস্ট, ২০২০, ৮:৩৮ পিএম says : 0
বুলেট মানুষকে হত্যা করে, স্বপ্নকে নয়। বুলেটে আদর্শ নিহত হয়না। আদর্শ বেঁচে থাকে কোটি মানুষের হৃদয়ে, প্রতিজ্ঞায়। জাতীয় শোক দিবসে জাতির পিতার প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।
Total Reply(0)
সাকা চৌধুরী ১৫ আগস্ট, ২০২০, ৮:৩৯ পিএম says : 0
মহান আল্লাহ নেত্রীকে সেই স্বপ্ন পূরণে নেক হায়াত দান করুক। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন