শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কমলার চেয়ে আমার ভারতীয় সমর্থক অনেক বেশি : ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১১:১৯ এএম

ভারতীয়-আফ্রিকান বংশোদ্ভূত কমলা হ্যারিসকে রানিংমেট করেছেন মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। এর ফলে তিনি যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয়দের সমর্থন পাবেন বলে ধারণা করা হচ্ছে। তবে শুক্রবার নিউইয়র্ক সিটিতে আইনশৃঙ্খলা বাহিনীর একটি ইউনিয়নের উদ্দেশে বক্তব্য দিতে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, তার প্রতি ভারতীয় সমর্থন বেশি। অথচ একদিন আগে বৃহস্পতিবার তিনি কমলার জন্ম পরিচয় ও নির্বাচনে প্রার্খীতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। –দ্য ইকোনোমিক টাইমস

রিপাবলিকান প্রেসিডেন্ট বলেন, তিনি (কমলা) ভারতীয় বংশোদ্ভূত। তবে মনে রাখতে হবে, তার চেয়ে আমার অনেক বেশি ভারতীয় সমর্থক আছে। দ্য ইকোনমিক টাইমস জানায়, এদিন বাইডেনকেও এক হাত নেন ট্রাম্প। বাইডেন প্রেসিডেন্ট নির্বাচিত হলে মার্কিন পুলিশ বিভাগের জন্য মঙ্গল হবে না বলেও মন্তব্য করেন তিনি। এর আগে বাইডেন ও কমলা একসঙ্গে প্রচারণা চালানোর সময় ট্রাম্পের কঠোর সমালোচনা করেন।

৫৫ বছর বয়সী কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম এশিয়ান-আমেরিকান কিংবা কৃষ্ণাঙ্গ রাজনীতিবিদ, যিনি প্রেসিডেন্ট নির্বাচনের টিকিট পেলেন। বৃহস্পতিবার বাইডেনের সঙ্গে প্রথম নির্বাচনী প্রচারণায় নামেন কমলা। সেখানে করোনা মহামারী মোকাবিলায় ট্রাম্পের নেতৃত্বের ঘাটতি নিয়ে আক্রমণ করেন তিনি। হিউস্টনে ‘হাউডি মোদি’ বা মোহালির ‘নমস্তে ট্রাম্প’-এর কারণে যুক্তরাষ্ট্রে ভারতীয়দের মধ্যে ট্রাম্পের প্রবল জনপ্রিয়তা লক্ষ্য করা গিয়েছিল।

তবে করোনা পরিস্থিতির মধ্যে হাইড্রক্সিক্লোরোকুইন ওষুধ নিয়ে ভারতের সঙ্গে দ্বন্দ্বেও জড়িয়েছিলেন তিনি। এর মধ্যে বাইডেন কমলাকে ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নাম ঘোষণা করায় ভারতীয়দের সমর্থন অনেকটা দ্বিধায় এখন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্পের দাবি, কমলা হ্যারিস পুলিশের সঙ্গে বিরূপ আচরণ করবেন। পুলিশদের এ ব্যাপারে সতর্ক করে তিনি বলেন, ‘এ লোকটি (বাইডেন) আপনাদের মান-মর্যাদা ছিনিয়ে নিচ্ছে। বাইডেনের আমেরিকায় কেউ নিরাপদে থাকতে পারবে না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন