শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তাড়াশে অনুমোদন বিহীন চলনবিল ডায়গনষ্টিক সেন্টার বন্ধের নির্দেশ

তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ৩:৩৮ পিএম

সিরাজগঞ্জের তাড়াশে চলনবিল ডায়গনষ্টিক সেন্টারের প্যাথলজিক্যাল বিভাগটি বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।
সোমবার (১৬ আগস্ট) তাড়াশ উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডা. জামাল উদ্দিন শোভন এক পত্রাদেশের মাধ্যমে ওই ডায়গনষ্টিক সেন্টারটি বন্ধের নির্দেশ দেন।
জানা গেছে, তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের মূল ফটকের পুর্ব পাশে চলনবিল ডায়গনষ্টিক সেন্টারটি অবস্থিত । দীর্ঘ প্রায় ৫ বছর যাবৎ ওই ডায়গনষ্টিক সেন্টারটি চলছে বিনা লাইসেন্সে । গত ৮ আগষ্ট’২০ ইং তারিখে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডা. জামাল উদ্দিন শোভন ডায়গনষ্টিক সেন্টারটি পরিদর্শন করে মেয়াদ উর্ত্তীণ কীট সহ বিভিন্ন ত্রুটি খুঁজে পান। এ সময় ওই ডায়গনষ্টিক সেন্টারের স্বতাধিকারী বদিউজ্জামান সরকারী অনুমোদনের কাগজপত্রাদি দেখাতেও ব্যর্থ হন।
এদিকে ৭ দিনের সময় দিয়ে লাইসেন্সের সুরাহার অগ্রগতির ব্যাপারে স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তাকে অবহিত করার জন্য নির্দেশ দিয়ে একপত্র দেয়া হয় ।
কিন্তু চলনবিল ডায়গনষ্টিক সেন্টারের স্বতাধিকারী বদিউজ্জামান লাইসেন্স গ্রহণের কোন উদ্দ্যোগ গ্রহণ করেননি। ফলে স্মারক নম্বর- ইউএইচসি/তাড়াশ /সিরাজগঞ্জ /২০২০/১১৮৯ নং পত্র দ্বারা সোমবার (১৬ আগস্ট) থেকে চলনবিল ডায়গনষ্টিক সেন্টারের প্যাথলজিক্যাল বিভাগের সকল কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার আদেশ দেন উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডা. জামাল উদ্দিন শোভন ।
এ ব্যাপারে তাড়াশ উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডা. জামাল উদ্দিন শোভন জানান , স্বাস্থ্য মন্ত্রনালয় কর্তৃক লাইসেন্স গ্রহণের ব্যাপারে নির্দেশনা রয়েছে। উক্ত ওই ডায়গনষ্টিক সেন্টারটি সে সকল নির্দেশনা না মানায় তা বন্ধের আদেশ দেয়া হয়েছে।
চলনবিল ডায়গনষ্টিক সেন্টারের স্বতাধিকারী বদিউজ্জামানের সাথে (০১৭১০-৪৫৭৩৪৪) নম্বর ফোনে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কথা বলতে রাজি হননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন