বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর -মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ৭:৩৮ পিএম

মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠা করাই ছিল বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন । তাঁর স্বপ্ন সুখী, সম্মৃদ্ধ আধুনিক ও অসম্প্রায়িক বাংলাদেশ বির্নিমানে বর্তমান সরকার বদ্ধপরিকর।
রবিবার বিকেলে নেছারাবাদ উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আত্মনির্ভরশীল জাতি হিসেবে বেঁচে থাকার স্বপ্ন দেখিয়েছেন। নির্যাতিত মানুষের অধিকার প্রাতষ্ঠায় তিনি ছিলেন নিবেদিত প্রাণ। তিনি বেঁচে থাকলে অনেক আগেই সুখী সম্মৃদ্ধ সোনার বাংলার কাংখিত গন্তব্যে পৌছে যেত দেশ। সোনার বাংলা প্রতিষ্ঠাকে প্রতিহত এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে ষড়যন্ত্রকারিরা ১৯৭৫ সনের ১৫ আগস্ট স্ব-পরিবারে তাঁকে হত্যা করেছে।
বঙ্গবন্ধু হত্যার বিচার বাধাগ্রস্থ করতে শত্রুবাহীনি নানাভাবে অব্যাহত চেষ্টা করে আসছিল।
কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যার বিচার করেছেন। তারা বাংলাদেশ থেকে জাতির পিতার নাম মুছে ফেলতে চেয়েছিলো।কিন্তু বিশ্বে বাংলাদেশের নাম যতদিন থাকবে বঙ্গবন্ধুর নামও ততদিন থাকবে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ,মানচিত্র,লাল- সবুজ পতাকা ও বঙ্গবন্ধুর নাম অবিচ্ছেদ্য।

মন্ত্রী আরো বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা বির্নিমানে তার রক্তের ও আদর্শের যোগ্য উত্তরসুরি শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে বর্তমান সরকার মানুষের কল্যানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান,উপজেলা চেয়ারম্যান আব্দুল হক,উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হামিদ,পৌর মেয়র মো. গোলাম কবির,আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এ্যাড. এস এম ফুয়াদ সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম মুইদুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন