ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে দক্ষিণ কোরিয়ায় বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ৮:০৭ পিএম

প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে দক্ষিণ কোরিয়ায় হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছে। করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি উপেক্ষা করে শনিবার তারা রাজধানী সিউলের রাস্তায় নেমে আসেন। তারা প্রেসিডেন্টের রিয়েল এস্টেট নীতি ও কর্মকর্তাদের যৌন কেলেঙ্কারীর প্রতিবাদও জানিয়েছেন। -রয়টার্স
দ্বিতীয় ধাপের সংক্রমণ ঠেকাতে প্রেসিডেন্ট মুন জায়ে-ইন প্রশাসন জমায়েত নিষিদ্ধ করেছে। একই সঙ্গে শারীরিক দূরত্ব বজায় রাখায় পুনরায় গুরুত্বারোপ করেছে। অনেকের হাতে নানা স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড ছিলো। দেশটির স্বাধীনতা দিবসের আগেই তারা তার পদত্যাগের দাবি জানান। ১৯১০-১৯৪৫ সাল পর্যন্ত জাপানের কলোনি ছিলো কোরিয়া। চার মাসের মধ্যে দ্বিতীয় দিনের মতো রোববার হঠাৎ কোভিড-১৯ শনাক্ত বেড়েছে বলে জানিয়েছে কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (কেসিডিসি)।

শুক্রবার ১৬৬ জনের শরীরে কোভিড শনাক্ত হয়। তাদের ১৫৫ জন সংক্রমিত হয়েছেন স্থানীয়ভাবে। বিষয়টি ভাবিয়ে তুলেছে কর্তৃপক্ষকে। এশিয়ার চতুর্থ বৃহৎ অর্থনীতির দেশটি ব্যাপক হারে পরীক্ষা করছে। শুক্রবার মধ্যরাত পর্যন্ত দেশটিতে ১৫ হাজার ৩৯ কোভিড রোগী শনাক্ত এবং মারা গেছে ৩০৫ জন। রেঁস্তোরা ও গির্জাসহ যেকোন ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

শতাধিক আক্রান্ত শনাক্তের ঘটনায় দুইজন ছিলো গির্জায় গমনকারী। এ কারণে গির্জার ৪ হাজার সদস্যকে পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী পার্ক নিউয়াং-হু। প্রধানমন্ত্রী চাং সাইকুন শনিবার বলেন, কর্তৃপক্ষ সিউল ও পাশের জিয়াংগি প্রদেশে শারীরিক দূরত্বের নতুন নির্দেশনা তৈরি করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন