বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইয়াবা কারবারি বেঞ্চ অফিসার সোহেল বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ইয়াবা কারাবারের সঙ্গে জড়িত থাকায় অবশেষে বরখাস্ত করা হয়েছে হাইকোর্ট বিভাগের বেঞ্চ অফিসার মোরশেদুল হাসান সোহেলকে। গতকাল সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পেশাগত অসদাচরণ (মিস কন্ডাক্ট), অনিয়ম এবং শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মোরশেদুল হাসান সোহেলকে বরখাস্ত করা হয়েছে। ২০১৮ সালে করা বিভাগীয় মামলায় তদন্ত শেষে তাকে বরখাস্ত করা হয়।
এর আগে বেঞ্চ অফিসার মোরশেদুল হাসান সোহেলকে ইয়াবা কারবারের অভিযোগে গ্রেফতারের বিষয়টি গত ১১ আগস্ট সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়। এতে বলা হয়, হাইকোর্টে বেঞ্চ অফিসারের দায়িত্ব পালনকালে নিজেকে কখনও ব্যারিস্টার, কখনও বিচারক বলে পরিচয় দিতেন। গত ৬ আগস্ট এক নারীসহ তাকে রাজধানীর মিরপুরের পীরেরবাগের ঝিলপাড়ের তার নিজস্ব ফ্ল্যাট থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার দুটি বিলাসবহুল গাড়িও জব্দ করে পুলিশ। সোহেল এর আগেও একবার গ্রেফতার হয়েছিলেন। মাত্র একদিন কারাগারে থেকে পরদিন জামিনে মুক্তি পান। এবার রাজধানীর যাত্রাবাড়ীতে এক মাদক বিক্রেতাকে গ্রেফতারের সূত্রে আবারও গ্রেফতার করা হয়েছে তাকে। গত ৬ আগস্ট সাব-ইন্সপেক্টর আতাউর রহমান অভিযান চালিয়ে রানা মন্ডল নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করে যাত্রাবাড়ী এলাকা থেকে। এ সময় তার কাছে ১শ’ পিস ইয়াবা পাওয়া যায়।
জিজ্ঞাসাবাদে রানা জানান, এই ইয়াবা মিরপুর এলাকার ‘মাদক সম্রাট’ সোহেলের কাছ থেকে কিনে আনা হয়েছে। তার দেয়া তথ্যর ভিত্তিতে পরে যাত্রাবাড়ী ও মিরপুর থানার পুলিশ ওই দিনই অভিযান চালায় মিরপুরের মধ্য পীরেরবাগের ৩১৫ নম্বর বাড়ির (তাসমিম বিজয় অ্যাপার্টমেন্ট) ফ্ল্যাটে। সেখানে ফাতেমা ইসলাম চাঁদনী নামে আরেক খুচরা মাদক বিক্রেতার সন্ধান পায় পুলিশ। তার কাছ থেকে ২শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আর সোহেলের কাছে পাওয়া যায় ৬শ’ পিস ইয়াবা। পরে দুজনকে গ্রেফতার করা হয়।
ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান ইনকিলাবকে বলেন, মোরশেদুল হাসান সোহেল নামে এক বেঞ্চ অফিসার, সংশ্লিষ্ট শাখা থেকে এটি নিশ্চিত করা হয়েছে। তিনি ওই শাখায় বেঞ্চ অফিসার হিসেবে অ্যাটাচ ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন