বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আমাদের চালের কোনো অভাব নেই: কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ২:০০ পিএম

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, খাদ্য নিরাপত্তা এখন একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং এটি কোনো দেশের নির্দিষ্ট অঞ্চলের নয়, বরং এটি বিশ্ব পরিণ্ডলেও গুরুত্বপূর্ণ। এখন অনেক দেশে মানুষ না খেয়ে মারা যায়। আমাদের দেশে ভাত প্রধান খাদ্য। আমাদের চালের কোনো অভাব নেই। এখন দেশের দরিদ্র মানুষও ভালো খাবার খেতে পারে। আমরা চাই কৃষি হবে অর্থ উপার্জনের জন্য। মুনাফার জন্য। জীবনযাত্রার মান উন্নত হবে। সুন্দর একটি জীবনের সন্ধান পাবে।

আন্তর্জাতিক নগরকৃষক সম্মেলন উপলক্ষে ভার্চ্যুয়াল সম্মেলনে তিনি এসব কথা বলেন। আজ সোমবার (১৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ইমপ্রেস টেলিফিল্ম।

প্রধানমন্ত্রীর কৃষির প্রতি বিশেষ মনোযোগ রয়েছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, আমরা নগরকৃষি বিষয়ক একটি প্রকল্প পরিকল্পনা কমিশনে দিয়েছি। এক্সপার্ট ও হর্টিকালচারালিস্ট নিয়োগ দেবো। প্রয়োজনীয় সহযোগিতা দেবো। একটি প্রকল্প ইতোমধ্যেই আছে। প্রকল্পটিকে আরো বাড়ানোর উদ্যোগ চলছে। জনবল যুক্ত করা হচ্ছে। আমরা কাউন্সিলর ও মেয়রকে যুক্ত করবো বিভিন্ন ওয়ার্ডে মানুষকে উদ্বুদ্ধ করার জন্য।

সম্মেলনে ইউরোপ, আমেরিকা, এশিয়াসহ বিশ্বের নানা প্রান্তের নগরকৃষকদের অংশগ্রহণে কনফারেন্সে নগরকৃষির বৈশ্বিক বিবর্তন, সম্ভাবনা ও ভবিষ্যত পরিকল্পনার রূপরেখা নিয়ে আলোচনা করা হয়। একইসঙ্গে ২০২১ সালের আগস্ট মাসে আন্তর্জাতিক নগর কৃষক সম্মেলনে পৃথিবীর কয়েকটি শহরে একযোগে নগরকৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের মেলা আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Azad mullah ৪ ডিসেম্বর, ২০২০, ৫:৩১ এএম says : 0
নগর কৃষি বিষয়ক চেষ্টা করা খুবই ভালো কথা কিন্তু গ্রাম অনচলের কৃষকদের প্রতি সরকারের বিশেষ মনোযোগী হতে হবে যাহাতে কৃষকরা ফসল ঘরে তুলে ফসলের মৌসুমে উপযুক্ত দামে বিক্রি করতে ও বিভিন্ন সবজি জাতীয় জিনিস গোলার জন্য ক্লডসটরের ব্যবস্থা থাকে যাহাতে কৃষকরা কিছু দিন রেখে পরে তার ইচ্ছা মত বিক্রি করতে পারে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন