ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

পাপুলের সাথে সংশ্লিষ্টতায় দুই কুয়েতি নাগরিকের বিরুদ্ধে তদন্ত শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ৮:৫২ পিএম

লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে অর্থ পাচারে জড়িত থাকার অভিযোগে কুয়েতের আরও দুই নাগরিকের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। তাদের একজন হলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারির কার্যালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা ও মন্ত্রণালয়ের আরেক জ্যেষ্ঠ কর্মকর্তার ছেলে। -আরব টাইমস, আল রাই

গত ৬ জুন মানব পাচার, ভিসা জালিয়াতি ও অর্থ পাচারের অভিযোগে পাপুলকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ। পাপুলের প্রতারণা করে সম্পদের পাহাড় গড়ার কাহিনী জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে। এছাড়া তাকে কুয়েতের প্রভাবশালী সরকারি কর্মকর্তারা কিভাবে ঘুষ, উপহার ও অন্যান্য সুযোগের জন্য সহায়তা করে। তদন্তে জানা যায়, এমপি পাপুলের জন্য ২৩ হাজারের বেশি কর্মীর এন্ট্রি ভিসার অনুমোদনে সহায়তা দিয়েছেন কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল-জাররাহ। আর এসব তথ্য সামনে আসার পরই কুয়েতের ওই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এবার আরও দুই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

আল রাই ডেইলিকে উদ্ধৃত করে আরব টাইমস জানায়, নতুন করে তদন্ত শুরু হওয়া ওই দুই ব্যক্তির বিরুদ্ধে এরই মধ্যে অর্থ পাচারে সংশ্লিষ্টতার বিস্তারিত প্রতিবেদন জমা দিয়েছে ফিন্যান্সিয়াল ইনভেস্টিগেশন ইউনিট। পাবলিক প্রসিকিউশনে এটি জমা দেয়া হয়েছে। এখন ওই দুই ব্যক্তির সঙ্গে একইরকমের অন্য মামলাগুলোর সংযোগ খতিয়ে দেখছে প্রসিকিউশন। আরব টাইমস জানায়, এখন প্রতিটি মামলাকে আলাদাভাবে সামলাচ্ছে প্রসিকিউশন। এখন পর্যন্ত পাপুল বা ফুয়াদ নেটওয়ার্কের অন্য মামলাগুলোর সঙ্গে এ দু’জনের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। তবে নিয়ম অনুযায়ী তদন্ত শেষ না হওয়া পর্যন্ত প্রসিকিউশন তাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের অনুরোধ জানাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন