শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি-জামায়াতের আশ্রয়ের জন্য জঙ্গি নির্মূল করা যাচ্ছে না

চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াতের আশ্রয়-প্রশ্রয়ের জন্য জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল করা যাচ্ছে না। ২০০৫ সালে একদিনে দেশের ৬৩ জেলায় একযোগে ৫শ’র বেশি জায়গায় বোমা হামলা চালানো হয়েছিল। বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি-জামায়াত তখন ক্ষমতায়। তাদের মদদে জঙ্গিরা শাখা-প্রশাখা বিস্তার করে শক্তিশালী হয়েছিল।
তিনি গতকাল সোমবার চট্টগ্রাম নগরীর বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে কোভিড বøক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এ সময় হাসপাতালের বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন, বোর্ড সদস্য ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, ব্যবস্থাপনা পরিচালক আমজাদুল ফেরদৌস চৌধুরী, প্রফেসর মো. নুরুল আমিন, ডা. ইফতেখার উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, আমরা জঙ্গি নির্মূল করতে পেরেছি, সেই দাবি করবো না। তবে জঙ্গি দমন করা সম্ভব হয়েছে। জঙ্গি নির্মূল করাও সম্ভব হতো যদি বিএনপি-জামায়াত তাদের আশ্রয়-প্রশ্রয় না দিত। যখন কোন জঙ্গিকে গ্রেফতার করা হতো তখন বেগম খালেদা জিয়া এমন কথাও বলেছিলেন, ‘কিছু লোককে ধরে এনে আটকে রাখা হয়, যখন চুল-দাঁড়ি লম্বা হয়, তখন তাদেরকে জঙ্গি বলা হয়।’
দেশে করোনা নিয়ন্ত্রণ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, শুরুতে আশঙ্কা করা হয়েছিল, হাজার হাজার মানুষ মারা যাবে, রাস্তায় মানুষের লাশ পড়ে থাকবে, হাসপাতালে শয্যা পাওয়া যাবে না। কথায় কথায় যারা সরকারের সমালোচনা করেন, তারাও এমন কথা বলেছিলেন। কিন্তু আল্লাহর রহমতে সেই পরিস্থিতি হয়নি। আমরা করোনা নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি। স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণ আরো কমে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন