মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩ বিউটি পার্লারের ভ্যাট ফাঁকি ৩ কোটি টাকা

গুলশানে ভ্যাট গোয়েন্দার অভিযান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর গুলশানের ৩টি বিউটি পার্লারে গত রোববার অভিযান চালিয়ে ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর প্রাথমিকভাবে ৩ কোটি টাকা ভ্যাট ফাঁকি উদঘাটন করেছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে দ্যা জাভেদ হাবীব বিউটি পার্লার, জাহিদ খান ব্রাইডাল মেকওভার ও ব্রাইডাল স্টুডিও, এ্যারোমা থাই স্পা। এ ৩টি পার্লারের বিরুদ্ধে ভ্যাট আইন লংঘনের দায়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সূত্র জানায়, জাভেদ হাবীব পার্লার দুটি ফ্লোর মাসিক ৮ লাখ টাকা ভাড়া নিলেও তারা ভ্যাট দেন মাত্র ৫০ হাজার টাকার উপর। এছাড়া মাসিক রিটার্নে তার প্রকৃত বিক্রয় তথ্য গোপন করেছেন। ভ্যাট গোয়েন্দার দল প্রতিষ্ঠান থেকে জব্দ করা কাগজপত্র যাচাই করে প্রাথমিকভাবে প্রায় ১ কোটি ৬০ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন করেন।
বিলাসবহুল ব্রাইডাল পার্লার ভেতরে ব্রাইডাল পোশাক ও নানা ধরনের গহনা বিক্রি করে থাকে। ভ্যাট গোয়েন্দার দল তাদের ভ্যাট রিটার্ন যাচাই করে দেখতে পান তাদের প্রকৃত বিক্রয় তথ্য গোপন করা হয়েছে। তারা পুরানো ও বাতিল নিবন্ধন দিয়ে এখনো কার্যক্রম পরিচালনা করছে। এই প্রতিষ্ঠানে প্রায় ৫০ লাখ টাকার ভ্যাট ফাঁকি পাওয়া গেছে।
এ্যারোমা থাই স্পা একইভাবে পুরানো ও বাতিল নিবন্ধন নিয়ে ব্যবসা পরিচালনা করছে। ভ্যাটের দলিল ও বাণিজ্যিক কাগজপত্রে ব্যাপক গরমিল দেখতে পাওয়া যায়। এই প্রতিষ্ঠানে প্রায় ৭০ লাখ টাকার ভ্যাট ফাঁকির তথ্য পাওয়া গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন